• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

রাতে যে একাদশ নিয়ে নামতে পারে মেসির আর্জেন্টিনা

জয় দিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাই মিশন শুরু করে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বলিভিয়ার মুখোমুখি হবে মেসিবাহিনী। মঙ্গলবার (১২ সেপ্টম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় বলিভিয়ার পা পাজে মুখোমুখি হবে দুই দল।

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনাকে প্রতিপক্ষে থেকেও তাদের ভেন্যু বেশি ভাবাচ্ছে।
প্রতিপক্ষ বলিভিয়া দল হিসেবে যতখানি ভয়ানক, তার চেয়ে বেশি ভয়ানক তাদের মাঠ লা পাজ। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩ হাজার ৬৫০ ফিট উঁচুতে অবস্থিত এই মাঠে খেলা যেকোন দলের জন্যই বেশ ভয়ানক।

আর্জেন্টিনা ২০২১ কোপাতে বলিভিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছিল। তবে, খেলা যখন লা পাজে তখন শঙ্কা থাকাই স্বাভাবিক। এই মাঠে ৬-১ গোলে বিধ্বস্ত হবার রেকর্ডও আছে তিন বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

প্রতিকূল পরিবেশের এই ম্যাচে আর্জেন্টিনার আরেক দুশ্চিন্তার নাম অধিনায়ক লিওনেল মেসি। এই তারকা ফুটবলারকে ম্যাচে পাওয়া যাবে কিনা তা নিয়ে আছে সংশয়। গত ম্যাচে ঘরের মাঠে শেষ সময়ে উঠে গিয়েছিলেন, জানিয়েছিলেন মাংসপেশীতে হালকা টান অনুভব করছেন তিনি। এরপরেই মূলত মেসিকে নিয়ে শঙ্কার শুরু। এরসঙ্গে লা পাজের এমন আবহাওয়াতে ৩৬ বছরের এই তারকা ঠিক কতখানি মানিয়ে নিতে পারবেন তা নিয়েও উঠেছে প্রশ্ন।

মেসিকে ছাড়া দল গোছাতে অবশ্য বেগ পাবার কথা না কোচ লিওনেল স্কালোনির। দায়িত্ব নেওয়ার পর থেকেই বিভিন্ন সময় মেসিকে ছাড়া দলে ভারসাম্য আনার চেষ্টা করেছিলেন। এই ম্যাচেও দেখা যেতে পারে এমন কিছু। পরিস্থিতি বিবেচনায় ৪-৩-৩ কিংবা ৫-৩-২ ফর্মেশনে খেলতে পারে আর্জেন্টিনা।

৪-৩-৩ ফর্মেশনে বরাবরের মতই থাকবেন নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্ডি এবং নিকোলাস টালিয়াফিকো। মাঝমাঠে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে বিশ্রামে রাখা হতে পারে। ডি পল, এঞ্জো ফার্ন্দান্দেজের সঙ্গে দেখা যেতে পারে লিসান্দ্রো পারেদেসকে। তবে অ্যালিস্টারের মাঠে নামাও অসম্ভব না। আর সামনে আক্রমণের দায়িত্বে থাকবেন মেসি, ডি মারিয়া এবং লাউতারো মার্টিনেজ। তবে মেসির বদলে নিকোলাস গঞ্জালেস এবং লাউতারোর বদলি হিসেবে জুলিয়ান আলভারেজকে দেখা যেতে পারে।

৫-৩-২ ফর্মেশনে খেললে ডিফেন্সে যুক্ত হবেন লিসান্দ্রো মার্টিনেজ। মাঝমাঠ একই থাকলেও সামনে দেখা যেতে পারে লাউতারো-আলভারেজ জুটি। মেসি এবং ডি মারিয়া খেলতে পারেন সাবস্টিটিউট হিসেবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।