• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

রাজশাহী রেঞ্জে ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ বগুড়া সদরের ইন্সপেক্টর তদন্ত জাহিদুল হক

সঞ্জু রায়, বগুড়া: বাংলাদেশ পুলিশের আইজিপি’র নির্দেশনায় পুলিশ সদর দপ্তর কর্তৃক প্রবর্তিত অভিন্ন মানদন্ডের মূল্যায়ন অনুযায়ী সার্বিক পুলিশিং কার্যক্রমের বিবেচনায় গত জুন মাসের কাজের ভিত্তিতে রাজশাহী রেঞ্জের ৮টি জেলার মাঝে বিভাগে শ্রেষ্ঠ ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে পুরস্কৃত হয়েছেন বগুড়া সদর থানার জাহিদুল হক। বগুড়া সদর থানায় যোগদানের ৫ মাসের মধ্যে এটি তার ৪র্থ বারের মতো বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন।

সোমবার সকালে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পদ্মা কনফারেন্স রুমে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ইন্সপেক্টর জাহিদুল হকের হাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বিপিএম পিপিএম। পুরস্কার বিতরণের সময় এ সময় আরো উপস্থিত ছিলেন এ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ), এ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস্ অ্যান্ড ক্রাইম)সহ রাজশাহী রেঞ্জ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা এবং পুলিশ সুপারগণ।

জানা যায়, বগুড়া জেলা গোয়েন্দা শাখা এবং বগুড়ার ধুনট থানার সাবেক ইন্সপেক্টর (তদন্ত) জাহিদুল হক গত ৫ মাস আগে বগুড়া সদর থানায় যোগদান করেন। যোগদানের পর থেকেই বাংলাদেশ পুলিশের আইজিপি’র স্বপ্ন জনবান্ধব পুলিশিং বাস্তবায়নে সদর থানা এলাকায় জাহিদ প্রশংসনীয়ভাবে কাজ করে যাচ্ছে। স্বল্প এই সময়েই তিনি বগুড়ার আপামর জনসাধারণের কাছের ও ভালোবাসার পুলিশ কর্মকর্তা হিসেবে স্বীকৃতি পেয়েছেন। শুধু তাই নয় থানার ছোট-বড় সকল পুলিশ সদস্যদের সাথে সমন্বয়ের মাধ্যমে সদর থানা এলাকায় অপরাধ নির্মূল করা, আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নত করা, ৯৯৯ সার্ভিসে দ্রুত সেবা প্রদান, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী হেল্প ডেস্কের মাধ্যমে সন্তোষজনক সেবা প্রদান কার্যক্রমের সার্বক্ষণিক মনিটরিং, চাঁদাবাজি প্রতিরোধে জোরালো পদক্ষেপ গ্রহণ, মাদক ও অস্ত্র উদ্ধার, বিট পুলিশিং কার্যক্রম জোরদার করা, ওয়ারেন্ট তামিলে গুরুত্ব দেয়া সহ নানাবিধ ইতিবাচক কাজে ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে জাহিদুল হকের দৃশ্যমান কার্যক্রম চোখে পড়ার মতো। এছাড়াও তরুণ পুলিশ কর্মকর্তা হিসেবে দ্রুততম সময়ে যেকোন কাজে সিদ্ধান্ত গ্রহণ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সার্বক্ষণিক নির্দেশনা বাস্তবায়নে জাহিদের কৌশল এবং প্রচেষ্টার সুনাম করেছে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকতার্রাও।

টানা ৪র্থ বারের মতো রাজশাহী বিভাগে শ্রেষ্ঠত্বের পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে সোমবার রাতে মুঠোফোনে বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) জাহিদুল হকের সাথে কথা বললে তিনি জানান, তার এই অর্জন সদর থানা পুলিশের সকলের সামগ্রিক অর্জন। তবে তিনি বিশেষ ধন্যবাদ জানান রাজশাহী রেঞ্জের ডিআইজি, বগুড়া জেলা পুলিশ সুপার এবং বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সহ সংশ্লিষ্ট সকলের প্রতি। তিনি জানান, বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য হিসেবে তিনি শুধু তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করে যাচ্ছেন। এছাড়াও সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে বগুড়ায় তিনি সকলের সাথে সমন্বয়ের মাধ্যমে ইতিবাচক কাজের ধারা অব্যাহত রাখারও প্রত্যাশা ব্যক্ত করেন। সেই লক্ষ্যে তিনি বগুড়াবাসী সকলের দোয়া ও অপরাধ নির্মূলে তথ্য দিয়ে সকলকে সহযোগিতার আহ্বান জানান।

উল্লেখ্য, এই মাসে রাজশাহী বিভাগের সকল জেলার মাঝে শ্রেষ্ঠ জেলার স্বীকৃতি লাভের মাধ্যমে পুলিশ সুপার হিসেবে ৭ম বারের মতো পুরস্কৃত হয়েছেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তীর্ বিপিএম। এছাড়াও আরো পুরস্কৃত হয়েছেন শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম, শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে বিভাগে ৭ম বারের মতো বগুড়া সদরের ওসি সেলিম রেজা, বিশেষ পুরস্কার হিসেবে শ্রেষ্ঠ এসআই শাজাহানপুর থানার আরিফুল ইসলাম এবং সদর থানার এএসআই ডন কংকন বর্মণ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।