• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ বিআরটিসি ট্রেনিং সেন্টারে একশত নারী-পুরুষ চালকের প্রশিক্ষণ সমাপ্ত

দক্ষ চালক তৈরির রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রে একশত জন নারী পুরুষ চালকের প্রশিক্ষণ সমাপনী রবিবার (১৩ আগষ্ট) অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ নগরীর ব্রহ্মপূত্র নদের তীরে চর ঈশ্বরদিয়া (লাল কুঠীর দরবার শরীফ, পীরের বাড়ীর পার্শ্বে) শম্ভুগঞ্জে নবপ্রতিষ্ঠিত ট্রেনিং সেন্টারে বিআরটিসি-এসইআইপি প্রকল্পের আওতায় চালক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় এর স্টাফ রিপোর্টার মোঃ নজরুল ইসলাম।

বিআরটিসি ডিপো ম্যানেজার মোঃ জাফর আহমেদ এর সভাপতিত্বে এবং প্রশাসন ইনচার্জ মোঃ মাসুদ মিয়ার সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রেইনার মোঃ এনামুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, প্রশিক্ষণার্থী জান্নাতুল ফেরদৌস ও মোঃ ফয়সল আহমেদ প্রমূখ।

বিআরটিসি ডিপো ম্যানেজার (অপারেশন) মোঃ জাফর আহমেদ বলেন বিআরটিসির বর্তমান চেয়ারম্যানের দিকনির্দেশনায় এই ডিপোটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হওয়ার পাশাপাশি দ্রুত সময়ের মধ্যেই ডিপোর অবকাঠামোর উন্নয়ন কাজ সমাপ্ত হয়েছে।

তিনি জানান, ময়মনসিংহ প্রশিক্ষণ কেন্দ্রে বর্তমানে বেসিক ড্রাইভিং (হালকা), আপ-গ্রেডিং ড্রাইভিং (হালকা), ওরিয়েন্টেশন (০১) এক সপ্তাহ, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ এবং বিআরটিসি-এসইআইপি প্রকল্পের আওতায় ১০০ প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ দিচ্ছে। আগামী ব্যাচে এক শত ৫০জন ভর্তি করা হবে। এছাড়াও খুব দ্রুতই বিশ্ব ব্যাংকের একটি প্রকল্পের আওতায় প্রতি ব্যাচে ২ শত প্রশিক্ষণার্থী ভর্তি করা হবে বলে প্রস্তুতি চলছে। এই কেন্দ্রে দুটি মাল্টিমিডিয়া ও শীতাতপ নিয়ন্ত্রিত আধুনিক ক্লাসরুমে একসাথে ১২০জন করে মোট ২৪০জন প্রশিক্ষণ নিতে পারবেন। সকাল-বিকেল দুটি শিফটে প্রতিদিন ৫শত প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ দেয়ার সুযোগ রয়েছে।

উল্লেখ্য, ময়মনসিংহ বিভাগ প্রতিষ্ঠার পর এলাকাবাসীর চাহিদার প্রেক্ষিতে ২০১৮ সালের ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটিসি ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।