• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ নগরীর জলাবদ্ধতা নিরসনে খালের উপর অবৈধ দখলমুক্ত কার্যক্রম চলবে : মেয়র টিটু

অনাকাঙ্খিত জলাবদ্ধতা নিরসনের মাধ্যমে নাগরিকদের স্বস্তি দেয়ার লক্ষ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে খাল সংস্কার ও খালের উভয় পাশে অবৈধ দখল অপসারণে চলমান উচ্ছেদ কার্যক্রম বুধবার দুপুরে পরিদর্শন করেছেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ সময় মেয়র টিটু গণমাধ্যমকে জানান, খাল দখলমুক্ত না হওয়া পযন্ত অভিযান চলমান থাকবে। খাল সমূহ দখলমুক্ত করা হলে সীমানা পিলার বাগাইড ওয়াল দিয়ে খালকে সংরক্ষণ করা হবে।

সাম্প্রতিক দীর্ঘ বৃষ্টিতে শহরে হঠ্যাৎ জলাবদ্ধতা তৈরি হলে শহরের খাল সমূহকে প্রবাহমান করার জন্য গত ৫ জুলাই থেকে খালের অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম শুরু করে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এর আওতায় খালের উপর কোন দখল বা অবৈধ অবকাঠামো থাকলে তা অপসারণ করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। একই সাথে খালখনন কার্যক্রমও চলমান রয়েছে।

পরিদর্শনকালে মেয়র টিটু জানান, জলাবদ্ধতার স্থায়ী সমাধানে আমরা কাজ করছি। আমাদের ড্রেনেজ নেটওয়ার্ক চলমান রয়েছে। কিন্তু আমাদের খালগুলো দখল হয়ে গিয়েছিলো, সেগুলো আমারা উচ্ছেদ করছি। যাতে খালে পানির প্রবাহ বেগবান হয়।

তিনি বলেন, ইতোমধ্যে শহরের জলাব্ধতা পরিস্থিতির উন্নতি ঘটেছে। মেয়র আশা করেন, এ উচ্ছেদ কার্যক্রম এবং চলমান ড্রেনেজ নেটওয়ার্কের নির্মাণ কাজ সম্পন্ন হলে জলাবদ্ধতা পরিস্থিতির সমাধান হবে।

এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফআলী, সচিব আরিফুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জহুরুল হক, নগর পরিকল্পনা বিদ মানস বিশ্বাস, কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকবৃন্দসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।