• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে ৪টি নগর স্বাস্থ্যকেন্দ্রে মানসম্মত চিকিৎসাসেবা দেয়ার নির্দেশ মেয়র টিটু’র

নাগরিকদের স্বল্পমূল্যে মানসম্মত নিবিড় স্বাস্থ্যসেবা নিশ্চিতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটুর উদ্যোগে সিটি এলাকায় ০১ টি নগর মাতৃসদন ও ৩টি নগর স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু হয়েছে। এসব স্বাস্থ্যকেন্দ্রে নাগরিকরা প্রসুতিসেবা, ডায়াবেটিস, বিভিন্ন রকম পরীক্ষা, পরিবার পরিকল্পনা, আলট্রাসনোপ্রাম ইত্যাদি স্বাস্থ্যসেবা নিতে পারছেন। মসিক পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রে মানসম্মত চিকিৎসাসেবা প্রদানের জন্য চিকিৎকদের আহবান জানান মেয়র টিটু। তিনি মসিকের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন।

এ সেবাসমূহকে আরো দক্ষতা ও যতেœর সাথে প্রদানে রবিবার বেলা ১১টায় মেয়র তার দপ্তরের মিনি কনফারেন্সে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, প্রজেক্ট ম্যানেজার ফারজানা রহমান এবং মসিকের ও নগর স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসারবৃন্দের সাথে বৈঠক করেন।

এসময় মেয়র সদ্য চালু হওয়া মাতৃসদন ও স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। বিশেষতঃ সেবা নিতে এসে কেউ যেন ভোগান্তির শিকার না হন সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন। এছাড়াও স্বাস্থ্যসেবাকে শুধু হাসপাতালের মধ্যে সীমাবদ্ধ না রেখে স্বাস্থ্যসেবাকে নাগরিকের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার নির্দেশনা প্রদান করেন।

স্থানীয় সরকার বিভাগের আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট (২য় পর্যায়) এর আওতায় এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাধ্যমে এ স্বাস্থ্য সেবা কেন্দ্র সমূহ পরিচালিত হচ্ছে। সভাকালে জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নগরমাতৃসদন টি বাগমারায় স্থাপন করা হয়েছ। এছাড়া, জামতলা, খাগডহর ও শম্ভগঞ্জ বাজারে একটি করে নগর স্বাস্থ্য কেন্দ্র চালু রয়েছে। মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটু দ্রæতই এসব স্বাস্থ্যকেন্দ্র সমূহ উদ্বোধন করবেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।