• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদ ও শিক্ষক জাতীয়করণ দাবীতে মানববন্ধবন

শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং শিক্ষক ব্যবস্থা জাতীয়করণসহ ১১দফা দাবিতে বাংলাদেশ শিক্ষাক সমিতি (বিটিএ) ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ নগরীর ফিরোজ জাহাঙ্গীর চত্বরে শনিবার দুপুরে বিটিএ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মোঃ চাঁন মিঞার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো আনোয়ার হোসেনের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সহ-সভাপতি মোঃ আনোয়ার কবির, কেন্দ্রীয় কমিটির সদস্য সদর উপজেলা শাখার সভাপতি মোঃ জাফর আহমেদ চৌধুরী, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আজিজুল হক , ত্রিশাল উপজেলা শাখা সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ , সাবেক সহ-সভাপতি মোঃ মোতাহার হোসেন, জেলা শাখার সাবেক সদস্য মোহাম্মদ আলী ভুট্টো, পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, প্রবাহ বিদ্যাানিকেতন প্রধান শিক্ষক মোঃ নাজমুল আহসানসহ প্রমূখ।

শিক্ষক নেতৃবৃন্দ বলেন শিক্ষক হত্যা ও নির্যাতনে আজ সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। এর বিরুদ্ধে সরকারকে দ্রæত পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং শিক্ষক সুরক্ষা আইন প্রণয়ন করা দাবি জানান। সারাদেশে আজ যে শিক্ষক হত্যা ও নির্যাতন চলছে এমতাবস্থায় সরকারের পাশাপাশি সামাজিক প্রতিরোধও গড়ে তুলতে না পারলে জাতিকে চরম মূল্য দিতে হবে। তাই রাষ্ট্রকে শিক্ষক হত্যা ও নির্যাতনকারীদেরকে আইনের আওতায় এনে দ্রæত উপযুক্ত বিচার কার্যকর করা এবং শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ শিক্ষক সমিতির ১১দফা দাবি বাস্তবায়ন করার মাধ্যমে শিক্ষকদের সামাজিক মর্যাদা বৃদ্ধির আহ্বান জানান শিক্ষক নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।