• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে বিশ্ব ডায়াবেটিস পালিত

‘আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়বাটিসকে জানুন’ এই প্রতিপাদ্য নিয়ে ১৪ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস-২০২২ উপলক্ষ্যে ময়মনসিংহে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা ও বিনামূল্যে রক্ত পরীক্ষা করেছে ময়মনসিংহ ডায়াবেটিক সমিতি।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডে অবস্থিত বাডাস অধিভুক্ত ময়মনসিংহ ডায়াবেটিক সমিতি এই কর্মসূচী পালন করে।

এর আগে সকাল ৯টায় সমিতি কার্যালয় থেকে একটি বনার্ঢ্য র‌্যালী বের হয়ে নগর প্রদিক্ষণ করে। পরে তারা নগরীর গোলপুকুরপাড় মডাস কার্যালয়ে সমবেত হয়ে আলোচনা সভায় অংশ গ্রহন করে।

আলোচনা সভায় সমিতির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শেখ আমজাদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন।

সংগঠনের দফতর সম্পাদক সাংবাদিক নজীব আশরাফের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা: গণপতি আদিত্য, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা: কে.আর ইসলাম, সমিতির কোষাধ্যক্ষ অ্যাড. ফরিদ আহমেদ, কর্নেল অব: অধ্যক্ষ শাহাব উদ্দিন প্রমূখ। এর আগে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক মো: হুমায়ন কবীর।

আলোচনা সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, খাদ্যাভ্যাস পরিবর্তন ও দূষণমুক্ত পরিবেশ আর সুশৃংখল জীবন যাপনই ডায়াবেটিস থেকে আমাদের রক্ষা করতে পারে। খাদ্যে ভেজাল, দূষিত পরিবেশ ও সর্বোপরি খাদ্যাভ্যাস পরিবর্তন এবং যান্ত্রিক জীবন যাপনে অভ্যস্ত হয়ে পরার কারণে আমাদের দেশে ডায়াবেটিসের হার দ্রুত বেড়ে চলেছে। এই অবস্থা থেকে পরিত্রান পেতে ভবিষ্যত প্রজন্মকে রক্ষায় আমাদের এখনই সোচ্চার হতে হবে।

প্রধান অতিথি আরও বলেন, বিভাগীয় শহরে অবস্থিত ময়মনসিংহ ডায়বেটিক সমিতির কার্যক্রমকে আরও গতিশীল করতে সমিতির পরিসর ও অবকাঠামো উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের আহবান জানান।

দিবসটি উপলক্ষ্যে দিনব্যাপী ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে রক্ত পরীক্ষা করা হয়েছে এবং চিকিৎসা সেবা প্রদান করেন সমিতির সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ এ কে এম আব্দুল আউয়াল খান, ডাঃ নার্গিস আরা বীথি, ডাঃ খুরশিদুন্নাহার বেবী, ডাঃ বিশ্বজিৎ রায় চৌধুরী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।