• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে বই উৎসব উদ্বোধন করেন মেয়র টিটু, অধিকাংশ শিক্ষার্থী বই পায়নি

চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় ময়মনসিংহ জেলার অধিকাংশ শিক্ষার্থী বছরের প্রথম দিনে বই পায়নি। শিক্ষা বিভাগের সংশ্লিষ্টটা জানান অল্প কিছু দিনের মধ্যেই বইয়ের সরবরাহ পেলেই তা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

ময়মনসিংহ নগরীর বিভিন্ন বিদ্যালয়ে রবিবার সকালে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ২০২৩ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুল, মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহ উচ্চ বিদ্যালয় এবং কৃষ্টপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন মেয়র টিটু। অপরদিকে নওমহল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে উপদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।

বই উৎসব উপলক্ষে প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বছরের প্রথম দিনে আমরা বই উৎসব উদযাপন করতে পারছি এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষিত করার লক্ষ্যে এটা মাননীয় প্রধানমন্ত্রীর অনন্য উদ্যোগ।

নওমহল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপ-পরিচালক মোহাম্মদ রকিব উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শফিউল হক, ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম প্রমূখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ চাঁন মিয়ার সভাপতিত্বে এ অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর শীতল সরকার, এডহক কমিটির সদস্য মোঃ আবুল কাশেম, ০৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সরকার সাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন পরিচালিত কৃষ্টপুর প্রাথমিক বিদ্যালয়ের বই বিতরণকালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শফিকুল হক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ হবিবুর রহমান হবি প্রমুখ উপস্থিত ছিলেন।

নগরীর বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান একাডেমী স্কুল এন্ড কলেজে নতুন শিক্ষাবর্ষে বই উৎসব উদযাপন ও বই বিতরণ করেছেন গভর্নিং বডির সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। এসময় বিশেষ অতিথি ছিলেন আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ নিহার রঞ্জণ রায়। সভাপতিত্ব করেন অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ আজহারুল ইসলাম সিদ্দিকী। এসময় শিক্ষক-অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

নগরীর নাসিরাবাদ কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন জানান, এই স্কুলে প্রাথমিক পর্যায়ে ১২০জন শিক্ষার্থীর মাছে প্রথম ও দ্বিতীয় শ্রেণীর কোনো শিক্ষার্থীই বই পায়নি। শিক্ষা বিভাগ থেকে বইয়ের সরবরাহ না পাওয়ায় বিতরণ করা সম্ভব হয়নি। এছাড়া তৃতীয় শ্রেণীতে ৩টি বিষয় ও ৪র্থ ও ৫ম শ্রেণীতে একটি বিয়য়ের বই সরবরাহ পেয়েছে।

পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জানান, এই স্কুলে প্রথম, দ্বিতীয় ও ৬ষ্ঠ শ্রেণীর কোনো শিক্ষার্থীই বই পায়নি। এছাড়া তৃতীয় শ্রেণীতে ৩টি ও ৪র্থ ও ৫ম শ্রেণীতে একটি বিয়য়ের বই সরবরাহ পেয়েছে।

পাটগুদাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুবুল আলম তরফদার (শাহীন) জানান, এই স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে ৪টি বিষয়, ৭ম এ ৭টি, ৮ম-এ ১২টি এবং ৯মএ ৫টি বিষয়ের বই বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।