• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে কারিগরি শিক্ষা বোর্ডের মেধাবৃত্তি পেলেন ১৯ শিক্ষার্থী

ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর, ময়মনসিংহ ও নেত্রকোণাসহ চার জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৯ জন শিক্ষার্থী বাংলাদেশ কারিগারি শিক্ষা বোর্ডের মেধাবৃত্তি পেয়েছেন। এসময় প্রত্যেককে পাঁচ হাজার টাকার চেক ও একটি সনদপত্র প্রদান করা হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) সকালে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বৃত্তি প্রদান করেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (ডিপ্লোমা) মোহাম্মদ আবুল শাহিন কাওছার সরকার ।ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের সভাপতি ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ শওকত আলী বলেন, দেশের দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। যে দেশ কারিগরি শিক্ষায় যত বেশি দক্ষ, সেই দেশ তত উন্নত। তাই মেধার স্বীকৃতি ও কারিগরি শিক্ষার প্রতি আগ্রহ বৃদ্ধির লক্ষে প্রথমবারের মতো কারিগরি শিক্ষা বোর্ড এই বৃত্তি চালু করেছে। এর ফলে শিক্ষার্থীরা পড়ালেখায় আরো বেশি আগ্রহী ও মনোযোগী হয়ে উঠবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) ময়মসনসিংহের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মাহতাব উদ্দিন ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন।

উল্লেখ্য, পরীক্ষার ফল সিজিপিএ’র ভিত্তিতে প্রমবারের মতো সব বিভাগীয় শহরে একযোগে শিক্ষার্থীদের মেধাবৃত্তি দিচ্ছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। এর মধ্যে ময়মনসিংহ বিভাগে বিভিন্ন ট্রেড ও প্রতিষ্ঠানের ১৯ জন শিক্ষার্থী এই বৃত্তির জন্য নির্বাচিত হয়েছেন। ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এসএসসি ভোকেশনাল, এইচএসসি-বিএম, দাখিল ভোকেশনাল, ডিপ্লোমা-ইন- টেক্সটাইল, এইচএসসি ভোকেশনাল, ডিপ্লোমা ইন এগ্রিকালচারসহ বিভিন্ন ট্রেডের শিক্ষার্থীরা বৃত্তি পেয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।