• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক কর্মশালা

বুধবার (৩মে) দুপুরে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলনকক্ষে ‘ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক’ এক কর্মশালা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন, ময়মনসিংহ কর্তৃক আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সমন্বয় ও সংস্কার বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ আবদুল কাদের শেখ।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, হজ আমাদের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। হজ বিষয়ে আমাদের মনে অনেক প্রশ্ন আসে। আজকের এই উদ্ভাবনী বিষয়ের সাথে সংশ্লিষ্ট রেখে আমি বলতে চাই, আমাদের জীবনের সকল ক্ষেত্রেই উদ্ভাবনীর তথা উদ্ভাবনের সুযোগ রয়েছে। হজের ক্ষেত্রেও আমরা যদি উদ্ভাবনী কিছু করতে পারি তাহলে ব্যক্তি জীবনের ক্ষেত্রে ও রাষ্ট্রীয় পর্যায়ে হজ পালনে সহজ হবে। এতে সময় কম লাগবে ও খরচ কমে যাবে, যেটাকে আমরা টিসিভি (TCV) বলে আখ্যায়িত করি।

বিশেষ অতিথির বক্তৃতায় রেঞ্জ ডিআইজি বলেন, সরকারের প্রত্যেকটি সেক্টরে সেবা সহজিকরণ করা হয়েছে। প্রাত্যহিক জীবনে ধর্ম একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ, যে কারণে হজ ব্যবস্থাপনা বিষয়ে সেবা সহজিকরণে চিন্তা ভাবনা করছি। তদ্রুপ, আমরা যদি ওয়াজ মাহফিল ব্যবস্থাপনা অর্থাৎ ওয়াজ মাহফিলে বক্তাদের সরকারিভাবে নিয়ন্ত্রণে আনা যায় তাহলে সমাজে বিশৃঙ্খলা আরো কমবে বলে আশা করা যায়। ওয়াজ করার নামে অনেক ধর্মীয় উগ্রপন্থি বক্তারা সমাজে অস্থিতিশীলতা সৃষ্টি করছে। সরকারের সমৃদ্ধ বাংলাদেশ ও আমাদের উন্নয়নের এই দেশে আমরা যদি অনেকটাই নিরাপদে থাকতে চাই তাহলে এসব বক্তাদের কাছ থেকে সতর্ক থাকতে হবে। এতে করে, সহিংসতাও কমবে।

কর্মশালায় ইসলামিক ফাউন্ডেশন, ময়মনসিংহের বিভাগীয় পরিচালকসহ অফিসের কর্মকর্তাবৃন্দ, ময়মনসিংহ বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।