• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহের টাউন হলে বিভাগীয় সাহিত্য মেলা শুরু ১৭ জুন

আগামী ১৭ ও ১৮ জুন (শনি ও রবিবার) দুই দিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় সাহিত্য মেলা-২০২৩ অনুষ্ঠিত হবে। তৃণমূল পর্যায়ের কবি সাহিত্যিকদের সাহিত্য কর্ম জাতীয় পর্যায়ে জনসম্মুখে তুলে ধরার লক্ষ্যে প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় এ সাহিত্য মেলার আয়োজন করা হচ্ছে। ময়মনসিংহের টাউন হলে সকাল ১০ ঘটিকা থেকে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত এ মেলা চলবে।

সাহিত্য মেলার আয়োজন উপলক্ষে ১৪ জুন (বুধবার) ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাসের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান হয়। এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) তাহমিনা আক্তার প্রমূখ।

সভায় আরো জানান হয় শনিবার মেলার উদ্বোধনী দিনে সকাল ১০ টায় লেখকদের নাম নিবন্ধন করা হবে। সকাল সাড়ে ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম. খালিদ এমপি। দুপুর ২টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ‘ময়মনসিংহ বিভাগের সাহিত্য ও সংস্কৃতি: শনাক্তযোগ্য বিষয় ও প্রবণতা’ শীর্ষক প্রবন্ধ পাঠ এবং প্রবন্ধের বিষয়ে আলোচনা করা হবে। এদিন বিকাল ৫টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে।

মেলার দ্বিতীয় দিন রবিবার সকাল ১০ টা হতে বিকাল ৪টা পর্যন্ত স্থানীয় লেখকগণ তাদের স্বরচিত সাহিত্য পাঠ করবেন। এর মধ্যে কবিগণ স্বকণ্ঠে কবিতা/ছড়া পাঠ, কথাসাহিত্যিকগণ ছোটগল্প, উপন্যাস থেকে পাঠ এবং নাট্যকারগণ নাটক থেকে নিজ সাহিত্যকর্ম পাঠ করে শোনাবেন। বিকাল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দুইদিনব্যাপী সাহিত্যমেলা সমাপ্ত হবে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের ব্যবস্থাপনায়, বাংলা একাডেমির সমন্বয়ে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো এ মেলা আয়োজিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।