• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলা পৌরসভায় কোভিড-১৯ গণটিকা কর্মসূচির উদ্বোধন

মনির হোসেন, মোংলাঃ
সরকারি ঘোষনা অনুযায়ী সারাদেশের ন্যায় মোংলায় শুরু হয়েছে কোভিড ১৯ গণটিকা কার্যক্রম। মোংলা পৌরসভার ৭ টি ও ৬ ইউনিয়নের ১৮ টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় পৌরসভায় গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। এসময় পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা- কর্মচারী ও গণটিকা কার্যক্রমে সংশ্লিষ্ট নার্স ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

শনিবার সকাল ৯ টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হলেও বেলা বাড়ার সাথে সাথে মানুষের ভিড় বাড়তে থাকে। টিকা গ্রহণে আগ্রহী ১২- ৭০ বছর বয়সী মানুষের সারিবদ্ধ লাইন।

মোংলা উপজেলায় ২০২১ সালের শুরু থেকে চলতি মাসের ২৫ তারিখ পর্যন্ত প্রায় ৭০ ভাগ মানুষই করোনা টিকার আওতায় এসেছেন। এরমধ্যে শতভাগ টিকা গ্রহণের তালিকায় রয়েছেন শিক্ষা ও সরকারী প্রতিষ্ঠানগুলো। টিকা গ্রহীতাদের সংখ্যা শতভাগ নিশ্চিতে শুক্রবার থেকে শুরু হয়েছে নতুন কার্যক্রম। এ কার্যক্রমের আওতায় কোন ধরণের নিবন্ধন ও কাগজপত্র ছাড়াই মিলছে টিকা। শুধু কেন্দ্রে গিয়ে নিজের পরিচয় দিলেই সাথে সাথেই নিতে পারবেন করোনার টিকা। টিকা নেয়ার ক্ষেত্রে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। তাই এ প্রক্রিয়ায় সচেতন ও শিক্ষিত লোকজনই এগিয়ে ছিলেন। আর যারা নিরক্ষর ও দরিদ্র শ্রেণীর মানুষ তারা এনআইডি কার্ডের ফটোকপি নিয়ে টিকা গ্রহণ করতে কেন্দ্রগুলোতে ভিড় করেছে।
কোভিড টিকা গ্রহণে পৌরবাসীকে সার্বিকভাবে সহায়তা করছেন পৌরসভার কর্মচারীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ৭০ ভাগের হার্ড ইমিউনিটি বাস্তবায়নে শুক্র ও শনিবার পৌরসভার বাসিন্দাদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ৭টি কেন্দ্র ও শনিবার ৬টি ইউনিয়নের ১৮ টি কেন্দ্রে দেয়া হবে। এ গণটিকা। এর ফলে করোনা সংক্রমণের হার হ্রাস পাবে এবং হার্ড ইমিউনিটি অর্জিত হবে। মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন, মোংলা উপজেলার প্রায় ৭০ ভাগ মানুষ টিকা গ্রহণ করেছে। শুক্র ও শনিবার মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী দেশের সব মানুষকে কোভিড-১৯ এর টিকার আওতায় আনা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন, সকাল থেকে টিকা গ্রহণে বিপুল সংখ্যক মানুষের সারিবদ্ধ অংশগ্রহণ দেখে ভালোই লাগছে।

এতে মোংলার ১০০ ভাগ মানুষ কোভিড-১৯ টিকার আওতায় আসবে বলে আমার বিশ্বাস।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।