• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলায় বড়দিন পুর্ণমিলনী উপলক্ষ্যে শিশুদের মাঝে উপহার বিতরণ

মোংলায় মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প শেলাবুনিয়া বিডি ০৩৩৬ এর আয়োজনে এবং কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের অর্থায়নে বড়দিন পুর্ণমিলনী উপলক্ষে প্রকল্পের শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

২০ মার্চ বুধবার সকাল ১০ টায় চার্চ অব বাংলাদেশ চত্বরে আয়োজিত উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশু উন্নয়ন প্রকল্প শেলাবুনিয়া বিডি ০৩৩৬ এর সভাপতি রেভাঃ জেমস্ মনিন্দ্র বৈদ্য।

প্রধান অতিথির বক্তব্য উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল বলেন, বাল্য বিবাহের শিকার ছেলে বা মেয়ে সে যাই হোক না কেন, সে তার উচ্চ শিক্ষা এমনকি কোন কোন ক্ষেত্রে শিশু শিক্ষা থেকেও বঞ্চিত হয় । ফলে শিক্ষার আলো থেকে বঞ্চিত শিশু, কিশোরী এবং কোন কোন ক্ষেত্রে কিশোররাও উন্নত জীবন ব্যবস্থা, আধুনিক প্রযুক্তিগত তথ্য প্রবাহ থেকে বঞ্চিত। তাই বাল্য বিবাহ প্রতিরোধে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশের প্রতিটি নাগরিকের উন্নত ভবিষ্যত নিশ্চিত করতে সার্বজনীন পেনশন চালু করেছে। সার্বজনীন পেনশন সুবিধা সবাই ভোগ করতে পারবে। সার্বজনীন পেনশনের মাধ্যমে উন্নয়ন প্রক্রিয়ায় সকল নাগরিককে সম্পৃক্ত করা এবং সবার জন্য সমান সুযোগ সৃষ্টির মাধ্যমে ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা হবে।

প্রকল্পের সুবিধাভোগী ৩১২ জন শিশুকে বড়দিনের উপহার সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল ও অনুষ্ঠানের সভাপতি রেভাঃ জেমস্ মনিদ্র বৈদ্য।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে শিশুদের অভিভাবকদের উদ্দেশ্যে প্রজেক্ট ম্যানেজার জেমস প্রবীর সরকার বলেন, চার্চ অব বাংলাদেশের শিশু উন্নয়ন প্রকল্প শিশুদের আর্থিক ও পারিবারিকভাবে সাপোর্ট দিয়ে থাকে। এছাড়াও দুঃস্থ শিশুদের অভিভাবকদের যেকোন প্রয়োজনে আমরা সাধ্যমত সহায়তা করে থাকি। অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বের নাচ গানে অংশগ্রহণ করে সবার নজর কাড়েন প্রকল্পের সুবিধাভোগী শিশুরা। অনুষ্ঠান উপস্থাপনা করেন এ্যালেক্স রানা মিত্র ও নিপা হালদার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।