• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন আরও ৫৫ পরিবার

আশ্রয়ণ ২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে মোংলা উপজেলায় ৩য় পর্যায়ের ৩য় ধাপের আরো ৫৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর। তৃতীয় পর্যায়ে প্রতিটি ঘরের জন্য বরাদ্দের পরিমান ২ লাখ ৪০ হাজার টাকা।

বুধবার (২০ জুলাই) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ৫৫টি ভূমিহীন পরিবারকে ঘর উপহার প্রদান সংক্রান্ত বিষয়ে তথ্য উপস্থাপন করেন ইউএনও কমলেশ মজুমদার।

তিনি বলেন, ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্যদিয়েই আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে মোংলার ৬টি ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের বাড়িতে পাকা ঘরে এবার মাথা গোঁজাবার ঠিকানা হবে ৫৫টি পরিবারের। এই ঘরে জীবনের গল্প পরির্বতনের পাশাপাশি ভাসমান জীবনের লজ্জা মুচে যাওয়ার স্বপ্ন দেখছেন সুবিধাভোগী পরিবারগুলো।

একই সাথে মোংলা উপজেলার তালিকাভুক্ত ৫৫ টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। তিনি জাতির পিতার স্বপ্নের বাংলা বিনির্মাণের লক্ষে ক্ষুধামুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উদ্যোগের স্বার্থকতা ও সফলতা কামনা করেন।

মোংলা পোর্ট পৌরসভার শেষ সীমানায় চাঁদপাই ইউনিয়নের কামারডাঙা মৌজায় ৫৫ টি পরিপারের জন্য গড়ে তোলা হয়েছে দৃষ্টি নন্দন ঘর। দুই কক্ষ বিশিষ্ট রঙিন টিনের ঘরে রয়েছে ২টি রুম,১টি বারান্দা, ৫টি জানালা ৩টি দরজা ও পিছনের এক অংশে রান্নাঘর ও টয়লেট। দুই শতক জমির উপর নির্মিত ঘরের সামনে ২২ ফুট চওড়া রাস্তা ও পাশে ১৮ ফুট চওড়া রাস্তা রয়েছে। প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি ৩০০০ হাজার লিটার পানির ট্যাঙ্কির ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার( ২১ জুলাই) সকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার উপজেলা অফিসার্স ক্লাবে ৫৫জন উপকারভোগীর মাঝে জমি ও ঘরের যাবতীয় দলিলসমূহ হস্তান্তর করবেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।