• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মাগুরার শ্রীপুরে সবুজ আন্দোলনের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে। আজ ১১ জুলাই মাগুরা জেলার শ্রীপুর উপজেলার তখলপুর গ্রামে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে তখলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ সভাপতি ফারুক হোসাইন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এখন বর্ষা মৌসুম শুরু হয়েছে তাই আমাদের সকলের উচিত নিজ নিজ এলাকায় বৃক্ষরোপণ করা। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে গাছ লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ইতোমধ্যে সারা দেশে বেশ কিছু জেলায় গাছ লাগানো হয়েছে। জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় আমাদের এখানই জলবায়ু তহবিল আদায়ে আওয়াজ তুলুতে হবে।

উদ্বোধক তার বক্তব্যে বলেন, তরুণ প্রজন্মের হাত ধরে ২৫ ভাগ বনায়ন নিশ্চিত করতে হবে। সরকার ও বেসরকারি উদ্যোগে সামাজিক বনায়ন প্রকল্প গ্রহণ করতে হবে।ইতোমধ্যে সবুজ আন্দোলন সারাদেশে প্রায় ৮০ হাজার গাছের চারা বিতরণ ও রোপন করেছে।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, আমি একজন শিক্ষক হিসেবে মনে করি সবুজ আন্দোলনের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। সমাজের সচেতন ব্যক্তিদের উচিত সবুজ আন্দোলনে যোগ দেওয়া। প্রত্যেকে একটি করে গাছের চারা রোপণ করলে ১৮ কোটি গাছ লাগানো সম্ভব।

আম,পেয়ারা, জলপাইসহ বেশ কয়েক প্রকার দেশীয় প্রজাতির গাছের চারা রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, সদস্য রিফাত হোসেন, আশা রহমান, মিরাজুল ইসলাম,মতিন রহমান ,রাব্বি সরদার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।