• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ভয়াল ২১ আগস্ট সৈয়দপুরে আওয়ামী লীগের চক্ষু শিবিরে ৪০০ রোগীকে সেবা প্রদান

সৈয়দপুরের নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা ও পৌর আওয়ামী লীগ পালন করেছে ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশ চলাকালে গ্রেনেড হামলায় নিহত ২৪ জনের স্মরণে এবং তাদের রুহের মাগফিরাত কামনায় দিবসের প্রধান কর্মসূচি ছিল চক্ষু শিবির। গতকাল রবিবার শহরের রেলওয়ে পুলিশ ক্লাবে দিনব্যাপী ওই চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।

সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ আয়োজনে সকালে ওই চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

এতে ভয়াল ২১ আগস্টে তৎকালীন বিএনপি জোট সরকারের মদদে সন্ত্রাসীদের গ্রেনেড হামলায় নিহত ২৪ জনের রুহের মাগফিরাত কামনা করে তাদের স্মরণে আয়োজিত চক্ষু শিবিরের সফলতা কামনা করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা অধ্যাপক শাখাওয়াত হোসেন খোকন ও ব্র্যাক আরবান প্রকল্পের সেন্টার ম্যানেজার মি. আকতার হোসেন প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. জোবায়দুর রহমান শাহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম সাহাজী, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবদুল মোবিন সরকার ও হিটলার চৌধুরী ভুলু, ব্র্যাকের রিজিওনাল কো-অর্ডিনেটর রেজিনা বেগমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগ, শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সকাল ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলা চক্ষু শিবিরে ব্র্যাক আরবান প্রকল্পের সহযোগিতায় ৪১০ জন রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করেন বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকের চিকিৎসক ডা. আতিকুর রহমান ও ডা. সানজিদা বেগমের নেতৃত্বে একদল মেডিকেল টিম।

এদের মধ্যে চোখের ছানি অপারেশনের জন্য ৭৫ জন রোগীকে বাছাই করা হয়। এসব রোগীকে আজ (সোমবার) থেকে মরিয়ম চক্ষু হাসপাতালে পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন করা হবে। শিবিরে সকল রোগির রেজিস্ট্রেশন ফি প্রদানসহ ৮০ জন রোগীকে চশমা এবং বাকি ২৫৫ জনকে বিভিন্ন ওষুধ উপজেলা ও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে দেয়া হয়।

এদিকে ২১ আগস্ট উপলক্ষে নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করে সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন। এর আগে সকালে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং দলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।