• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

‘ভর্তুকি দিয়ে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রেখেছে সরকার’

ভর্তুকি দিয়ে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করছে বাংলাদেশ। ঐতিহাসিক ছয় দফা দিবসের আলোচনা সভায় আজ মঙ্গলবার গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দুর্যোগের এই সময়েও দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে অনেকে। তাই কারো উস্কানিতে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি আহবানও জানান সরকার প্রধান।

বাঙালীর মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা প্রণয়নের দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউয়ে আয়োজন করা হয় এই আলোচনা সভার। এসময় ছয় দফা প্রণয়নের ইতিহাস এবং এর প্রণেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সংগ্রামের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

সমসাময়িক ঘটনা প্রবাহও উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে। শেখ হাসিনা বলেন, শুধু বাংলাদেশ নয়, দ্রব্যমূল্য বেড়েছে সারাবিশ্বেই। দুর্যোগের এই সময়ে সবাইকে মিতব্যায়ী হওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বিশ্বব্যাপী কঠিন পরিস্থিতিতেও খাদ্য এবং ঔষধ পাচ্ছে দেশের মানুষ।

পরিস্থিতির সুযোগ নিয়ে কেউ অস্থিতিশীলতা তৈরি করলে, দেশের জন্য তা ভয়াবহ বিপদ ডেকে আনবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

দেশে কোনভাবেই যেন খাদ্যের অভাব না দেখা দেয়, তা নিশ্চিত করতে আবাদ যোগ্য সকল জমিতে ফসল উৎপাদনের আহবান জানান সরকার প্রধান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।