• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ব্যবসায়ীদের দু’দেশের অর্থনীতি এগিয়ে নেওয়ার আহ্বান ভারতীয় হাইকমিশনারের

বাংলাদেশ ও ভারতের উন্নত যোগাযোগ ব্যবস্থা ব্যবহার করে দুই দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। মঙ্গলবার (২ মে) রাজধানীর বাংলা মোটরে উন্নয়ন সমন্বয় আয়োজিত ‘ভারত ও বাংলাদেশের মধ্যে মাল্টিমোডাল সংযোগ’ শীর্ষক সেমিনারে তিনি এই আহ্বান জানান।

দুই দেশের অবকাঠামোকে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণে গুরুত্বপূর্ণ প্রভাবক হিসেবে এ সময় উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে মূল প্রবন্ধে করোনা এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সৃষ্ট অর্থনৈতিক অস্থিরতা কাটাতে আঞ্চলিক বাণিজ্য বাড়ানোর তাগিদ দেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

অধ্যাপক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সেমিনারে আইবিএ’র সাবেক পরিচালক সৈয়দ ফরহাদ আনোয়ার, সিপিডির ফেলো ড. মুস্তাফিজুর রহমানসহ অন্যরা বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।