• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বৃদ্ধা রবিরনের ঠাঁই হলো সড়কে

অর্থাভাবে জীবন আর চলছে না। একমাত্র নাতিও নানীর খরচ জোগাড় করা সম্ভব হচ্ছে না, তাই বৃদ্ধা রবিরনের (৭০) ঠাঁই হলো রাস্তার পাশে। জীবনের শেষ প্রান্তে এসে এমন করুণ পরিণতিতে শুধু ফেল ফেল করে তাকিয়ে থাকা ছাড়া আর কোনো ভাষা নেই ওই বৃদ্ধার মুখে।

বৃদ্ধা রবিরন বেগম শেরপুর সদর উপজেলার ৬ নম্বর পাকুড়িয়া ইউনিয়নের চকপাড়া গ্রামের মৃত. কমল উদ্দীনের স্ত্রী। অনাহারের হাত থেকে জীবন বাঁচার তাগিদে এক মুঠো ভাতের আশায় রাস্তায় শুয়ে সাহায্যের জন্য আকুতি মিনতি করছেন অসুস্থ্য বৃদ্ধা রবিরন।

এলাকাবাসী জানায়, চকপাড়া গ্রামের বাসিন্দা মৃত. কমল উদ্দীন স্ত্রী ও এক মেয়ে সন্তান রেখে অনেক আগেই মৃত্যু বরণ করেন। সম্প্রতি একমাত্র মেয়েটিও মারা যাওয়ায় অতিকষ্টে দিনযাপন করতে থাকে। এ অবস্থায় মেয়ের ঘরের একমাত্র ছেলে দরিদ্র কাকন মিয়া (৩০) ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করে স্ত্রী সন্তান নিয়ে ঢাকাতেই বসবাস করতো। নানী রবিরন বেগমের এমন পরিস্থিতির খবরের কারণে তিনি স্ত্রী সন্তান নিয়ে ঢাকা থেকে শেরপুরে নিজ এলাকায় চলে আসেন।

গ্রামে কাকন মিয়া কোনো উপায় না দেখে একটি ভাড়ায় চালিত রিকশা নিয়ে তাঁর স্ত্রী, দুই সন্তান ও নানীকে নিয়ে ভাঙাচোরা একটি ঘরের মধ্যে গাদাগাদি করে অতি কষ্টে অনাহারে অর্ধাহারে বসবাস করে আসছিল। কিন্তু আর্থিক সংকটের কারণে নানীর ভরণপোষণ ও সুচিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

তাই শেষ পর্যন্ত নানীকে গত ৩ মার্চ সকালে স্থানীয় একটা সড়কের পাশে রেখে আসে। যাতে কিছু সাহায্য ওঠে, যা-দিয়ে তার খরচ জোগার করতে পারেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বৃদ্ধাকে সাহায্যের আশায় রাস্তায় শুয়ে থাকতে হচ্ছে। অথচ এ অসহায় বৃদ্ধার পাশে জনপ্রতিনিধি বা উচ্চবিত্ত কেউ দাঁড়ায়নি।

এ ব্যাপারে স্থানীয় এক মাদ্রাসার শিক্ষক মো. আশরাফুল ইসলাম বলেন, মানবিক কারণে মৃত্যুর সন্নিকটে আসা এ বৃদ্ধার পাশে সমাজের বিত্তবান ব্যক্তিদের এগিয়ে আসা দরকার। জনপ্রতিনিধিদের কাজই এসব মানুষের পাশে দাঁড়ানো।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।