• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বিশ্ব সম্প্রদায়কে উন্নয়নশীল দেশগুলোর প্রাপ্য অর্থ ছাড়ের আহ্বান প্রধানমন্ত্রীর

উন্নয়নশীল দেশগুলোর জন্য অনুদান নয়; বরং প্রাপ্য অর্থ দ্রুত ছাড় করতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৫ মার্চ) কাতার জাতীয় কনভেনশন সেন্টারে এলডিসি সম্মেলনের প্ল্যানারি অধিবেশনে তিনি এই আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, ২০২৬ সালে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে চূড়ান্ত উত্তরণ ঘটবে বাংলাদেশের।

কাতারের রাজধানী দোহায় শুরু হয়েছে উন্নয়নশীল দেশগুলোর পঞ্চম জাতিসংঘ সম্মেলন এলডিসি-৫।
উদ্বোধনী সেশনে এলডিসি থেকে সহজ উত্তরণের জন্য বৈশ্বিক সমর্থন প্রত্যাশা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘করোনা এবং রাশিয়া ইউক্রেইন যুদ্ধের ফলে বাংলাদেশসহ বিশ্বের সকল উন্নয়নশীল দেশ এক কঠোর বাস্তবতার মুখমুখী। ’

স্বল্পোন্নত দেশগুলোর কাঠামো রূপান্তরে আন্তর্জাতিক প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বাংলাদেশকে আন্তর্জাতিক সাপ্লাই চেইনের গুরুত্বপূর্ণ অংশিদার উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দ্রুত বর্ধনশীল অর্থনীতির বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশে রূপান্তর হবে।

অনুষ্ঠানের পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এ ছাড়া বিকেলে বাংলাদেশ, লাওস ও নেপালের যৌথ আয়োজনে ‘২০২১ সালের উত্তরণের জন্য টেকসই ও সহজ রূপান্তর’ শীর্ষক বৈঠকে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।