• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

‘বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আধুনিকায়ন হচ্ছে বিমান বাহিনী’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারো সঙ্গে যুদ্ধে জড়াতে আগ্রহী নয় বাংলাদেশ। তবে আক্রান্ত হলে উপযুক্ত জবাব দেয়ার সক্ষমতা থাকতে হবে। আর এ লক্ষ্যেই বিমান বাহিনীসহ আধুনিকায়ন হচ্ছে সশস্ত্র বাহিনীর।

আজ বুধবার বিমান বাহিনীর বহরে নতুন প্রশিক্ষণ বিমান অন্তর্ভূক্তি অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আধুনিকায়ন হচ্ছে বাংলাদেশ বিমান বাহিনীরও।

বিমান সেনাদের প্রশিক্ষণের ওপর জোর দিয়ে তিনি বলেন, এজন্য প্রয়োজনীয় ভিত্তি বাংলাদেশের রয়েছে। মান এবং দক্ষতায় বাংলাদেশ পিছিয়ে নেই। সম্পদের সীমাবদ্ধতা থাকা স্বত্বেও বিমান বাহিনীর সহয়তায় সরকার কখনই কার্পণ্য করেনি, ভাবিষ্যতেও করবে না বলে জানান শেখ হাসিনা।

জার্মানী থেকে আনা নতুন ১২টি গ্লোব জি-১২০ টিপি প্রশিক্ষণ বিমান যুক্ত হলো বিমান বাহিনীর বহরে।

এ বছরের মধ্যে এমন আরো ১২টি প্রশিক্ষণ বিমানসহ নতুন তিনটি জি-১১৫ প্রশিক্ষণ বিমান এবং ৭টি সিম্যুলেটর যুক্ত হবে বিমানবাহিনীর বহরে জানিয়েছেন প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।