• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বাকৃবিতে স্নাতক প্রথম বর্ষের অনলাইনে ওরিয়েন্টেশন ও ক্লাস শুরু ৯ ও ১০ ফেব্রুয়াারি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের প্রথম বর্ষের ক্লাস শুরু হচ্ছে আগামী ১০ ফেব্রুয়াারি। এর আগে ৯ ফেব্রুয়াারি (বুধবার) অনুষদভিত্তিক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। ওরিয়েন্টেশন ও ক্লাস ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩ ফেব্রুয়াারি ডিন কাউন্সিলের জরুরি সভায় প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ভার্চুয়াল পদ্ধতিতে ক্লাস শুরু হওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জুম লিংক ব্যবহার করে শিক্ষার্থীদের অনুষদীয় ওরিয়েন্টেশন ও অনলাইনে ক্লাস শুরুর রুটিনসহ সার্বিক নিদের্শনা প্রদান করবেন। ইতোমধ্যে শিক্ষার্থীদের ক্লাস রুটিন ও অনলাইন লিংক প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

দীর্ঘ সময় পর ক্লাস শুরু হওয়ায় উচ্ছ্বসিত নবাগত শিক্ষার্থীরা। নাইমী নামে একজন শিক্ষার্থীর সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, দীর্ঘ প্রতিক্ষার পর ক্লাস শুরু হওয়ায় আমি অনেক আনন্দিত। তবে সশরীরে ক্লাস হলে আরও ভালো লাগতো। আশা করি খুব শিগগির ক্যাম্পাসে গিয়ে ক্লাস করতে পারব।

প্রসঙ্গত, করোনা মহামারিতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় নির্ধারিত সময়ের ১৩ মাস পরে শুরু হতে যাচ্ছে ২০২০-২১ শিক্ষাবর্ষের ক্লাস। এর আগে গেল বছরের ২৭ নভেম্বর বাকৃবিসহ সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৫ থেকে ২৭ জানুয়ারি বাকৃবিতে বিভিন্ন অনুষদে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।