• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকীতে শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দিলেন ডাঃ হরিশংকর দাশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড়স্থ পারমিতা চক্ষু হাসপাতালে সারা দিনব্যাপী গরীব অসহায়, দুস্থ দরিদ্র শতাধিক রোগীকে চক্ষু চিকিৎসাসেবা ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেছেন জননন্দিত মানবিক বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ হরিশংকর দাশ।

এসময় উপস্থিত রোগীদের উদ্দেশ্যে ডাঃ হরিশংকর দাশ বঙ্গবন্ধুর উক্তি তুলে ধরে বলেন “আমার সবচেয়ে বড় শক্তি আমার দেশের মানুষকে ভালবাসি, সবচেয়ে বড় দুর্বলতা আমি তাদেরকে খুব বেশী ভালবাসি।”( বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান)। বঙ্গবন্ধুর আদর্শ অনুস্মরণে আমিও ( ডাঃ হরিশংকর দাশ) মানুষকে প্রচন্ড ভালোবাসার মধ্য দিয়ে আনন্দ ও মানসিক স্বস্তি ও তৃপ্তি অনুভব করি।

ময়মনসিংহের সর্বজন শ্রদ্ধেয় হরিশংকর দাশ সকলকে জাতির পিতা বঙ্গবন্ধুর মতো মানুষকে ভালোবাসার আহবান জানিয়েছেন।

করোনা মহামারীতে সারাবিশ্ব যখন আতংকিত। চারদিকে আহাজারি ও মৃত্যু। কঠোর লকডাউনের সময়ে জরুরি প্রয়োজন ছাড়া যখন কোন মানুষ ঘর থেকে বের হতো না। দেশের সমস্ত প্রাইভেট প্র্যাক্টিশনার চিকিৎসকগণ চেম্বারে রোগী দেখা বন্ধ করে বাসায় নিজেকে আবদ্ধ রেখে নিরাপদ আশ্রয়ে ছিলেন। ঠিক তখনও সৃষ্টিকর্তার প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস স্থাপন করে নিজের জীবনবাজি রেখে স্বাস্থ্যবিধি মেনে অসহায় ও নিরুপায় মানুষের পাশে দাঁড়িয়ে একদিনের জন্যেও চেম্বারে রোগী দেখা বন্ধ করেননি মানবিক এই চিকিৎসক ডাঃ হরিশংকর দাশ।

দেশের সেই মহাদুর্যোগের সেই করুণ মূহুর্তে তার ওই দুঃসাহসিক কর্মকান্ডের জন্যে বিভিন্ন মন্ত্রী মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, জেলা পরিষদ, রোটারি ক্লাব সহ দেশী-বিদেশী বহু সংস্থা ডাঃ হরিশংকর দাশকে এওয়ার্ড প্রদান করেন । পেয়েছেন সর্বস্তরের মানুষের ভূয়সি প্রশংসা।

ডাঃ হরিশংকর দাশ বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার্স এসোসিয়েশন (বিপিএমপিএ) ময়মনসিংহ জেলা শাখা এবং বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনোস্টিক ওনার্স এসোসিয়েশন ময়মনসিংহ জেলার সভাপতি এবং রোটারি ক্লাবে সেইসাথে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদককের দায়িত্ব পালনের পাশাপাশি বহু কমিটির সাথে যুক্ত আছেন। সম্প্রতি তিনি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫এ৩, বাংলাদেশ-এর ডিস্ট্রিক্ট গভর্নর উপদেষ্টা কমিটির চেয়ারপারসন নিযুক্ত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।