• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় সার কান্ড: র‍্যাবের হাতে গ্রেফতার ১৩, থানায় মামলা

চট্টগ্রামের থেকে বগুড়ায় আসার পথে ঢাকায় যাত্রা বিরতিতে টিএসপি সার বদল হয়েছে। রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয় র‍্যাব। পরে এলিট এই ফোর্স বগুড়া জেলা প্রশাসনকে অবগত করলে আটকে যায় ৭ ট্রাক সার খালাসের প্রক্রিয়া।

শুক্রবার সকালে র‍্যাব-১২ বগুড়া কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়গুলো জানান র‍্যাব-১২ এর কোম্পানী কমান্ডার তৌহিদুল মবিন খান।

সংবাদ সম্মেলনে র‍্যাবের এই কর্মকর্তা জানান, আগস্ট মাসের ২৭ তারিখ চট্টগ্রামের পতেঙ্গা টিএসপি কমপ্লেক্স থেকে ১২ ট্রাক সার বগুড়ায় বিতরণের উদ্দেশ্য রওনা হয়। সারগুলো ২৯ আগস্ট বাংলাদেশ ফার্টিলাইজার (বাফা) বগুড়ার গুদামে এসে পৌঁছে। তবে এর আগে যাত্রাপথে বিরতির সময় ঢাকার সাভার হেমায়েতপুরে ট্রাক টিএসপি আসল সার সরিয়ে ওই ৭ ট্রাকে ভেজাল সার তুলে দেওয়া হয়।

দেশের শীর্ষ একটি গোয়েন্দা সংস্থা পতেঙ্গা থেকে পুরো প্রক্রিয়াটিকে তাদের নজরদারিতে রাখে। এসময় হেমায়েতপুরে সারে ভেজাল দেওয়ার বিষয়ে সংস্থাটি নিশ্চিত হয়। এ সংক্রান্ত ভিডিও ফুটেজ ও যাবতীয় প্রমাণ র‍্যাবকে জানায়। এরপরে বগুড়া জেলা প্রশাসনকে সার খালাস প্রক্রিয়া বন্ধ করতে অবগত করা হয়।

পরবর্তীতে আটক ট্রাকগুলো পাওয়া নমুনা রাজশাহী মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের ল্যাব পরীক্ষায় ভেজাল বলে প্রমানিত হয়। এরপরেই বৃহস্পতিবার সন্ধ্যায় র‍্যাব অভিযান চালিয়ে বগুড়া বাফার গুদাম থেকে ৭ ট্রাকের চালক ও সহকারীসহ ১৩ জনকে আটক করে।

র‍্যাব-১২ বগুড়ার এই কর্মকর্তা আরও জানান, চট্রগ্রামের দেওয়ান হাটের এমএইচআর এন্টারপ্রাইজ নামের পরিবহন ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে এই সারগুলো বিতরণ করা হচ্ছিল। গোয়েন্দা তথ্য ও ভিডিও ফুটেজের সূত্র অনুযায়ী ভেজাল প্রমাণিত হওয়া ৭ ট্রাকের ১৩ জন শ্রমিক এই ঘটনার সাথে জড়িত। আর উনারা সবাই এমএইচআর প্রতিষ্ঠানের হয়েই কাজ করেন। এজন্য আটক ১৩ জনসহ ওই প্রতিষ্ঠানটির বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে। চট্টগ্রাম টিএসপি সার কারখানার কর্মকর্তারা এ ঘটনায় বাদী হয়ে মামলা দায়ের করবেন। এছাড়াও বাফা গুদামে আটক থাকা আরও ১১ ট্রাকসহ চালক ও সহকারীদের নজরদারিতে রাখা হয়েছে পরীক্ষার প্রতিবেদনে আসার পরে এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার বলেন, এই ঘটনায় আটকরা হলেন – ঢাকা সাভারের বনিয়ারপুরের নুর হোসেন (২৬), নগরকোণ্ডা এলাকার তারেক (১৯), একই এলাকার শাকিল (৩২), হানিফ (৩২), সাভার বলিয়াপুরের আব্দুল আউয়াল (৫০), সাভারের নগরকোণ্ডা গ্রামের শাকিল (৩১) রংপুর মিঠাপুকুরের পায়রাবতী গ্রামের জাহাঙ্গীর আলম, মানিকগঞ্জ দৌলতপুরের মানিকগঞ্জ গ্রামের শাহ আলম (৪৩), সাভার বলিয়াপুরের আবুল বাশার (২৮), বলিয়াপুরের জসিম (২৬), বলিয়ারপুরের সোহেল (৩৫), বলিয়াপুরের আসাদুল (২৬), বলিয়াপুরের বাবু (২৫)।

গ্রেফতারকৃত সবাইকে দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে সদর থানা পুলিশের হেফাজতে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।