• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় বিলুপ্তপ্রায় ৯টি সুন্ধি কাছিম উদ্ধার, গ্রেপ্তার ৩

বগুড়ার শাজাহানপুরে বিপন্ন প্রজাতির ৯টি সুন্ধি কাছিম উদ্ধার করেছে র‌্যাব।মঙ্গলবার সকাল সাড়ে ৭ টার দিকে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের জোব্বার হোটেলের সামনে চেকপোস্ট বসিয়ে কাছিমগুলো উদ্ধার করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় ৩ জনকে যারা ফেনী থেকে কাছিমগুলো কিনে উত্তরের জেলায় নিয়ে যাচ্ছিলেন।

গ্রেপ্তাররা হলেন, নীলফামারী জেলার ডোমার উপজেলার শুকারু রায়ের ছেলে সুবাস চন্দ্র রায় (৩৫), পাথারু রায়ের ছেলে মানিক রায় (২০) ও ফলিরাম রায়ের ছেলে প্রদীপ রায় (৩৫)।

মঙ্গলবার দুপুর ১২ টায় বগুড়া ক্যাম্পে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তথ্যগুলো নিশ্চিত করেন র‌্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাজাহানপুরের ঢাকা-রংপুর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। এই সময় ঢাকা থেকে আসা নিলফামারীগামী বিপুল পরিবহনের একটি বাসে তিন যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হলে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী বাসে থাকা কলো রংয়ের প্লাস্টিকের একটি বালতি থেকে নয়টি কাছিম উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, প্রায় সাড়ে ৬ কেজি ওজনের এই ৯টি কাছিম গ্রেপ্তারকৃতরা ফেনী থেকে ক্রয় করে বিক্রির উদ্দেশ্য নীলফামারী নিয়ে যাচ্ছিলেন। বগুড়ায় উদ্ধার হওয়া এই কাছিম বিপন্ন সুন্ধি প্রজাতির। একসময় দেশের জলাশয়গুলোতে পর্যাপ্ত সুন্ধি কাছিম দেখা যেতো। চোরকারবারীদের উৎপাতে বর্তমানে এই প্রজাতির কাছিমগুলো বিলুপ্তির পথে।
পুলিশ সুপার মীর মনির হোসেন বলেন, বাংলাদেশ বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। আইনগত প্রক্রিয়া অনুযায়ী তাদের শাজাহানপুর থানা পুলিশের হেফাজতে পাঠানো হয়েছে। সংবাদ সম্মেলনে এসময় র‍্যাব-১২ বগুড়া ক্যাম্পের স্কোয়াড কমান্ডার (সিনিয়র সহকারী পুলিশ সুপার) নজরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।