• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় নারী দিয়ে পাতা ফাঁদ থেকে বাঁচতেই খুন হন অবঃ সেনা সদস্য জাকির

বগুড়ায় নারী দিয়ে প্রতারক চক্রের পাতা ফাঁদ থেকে পালাতে গিয়ে খুন হয়েছিল অবসর প্রাপ্ত সেনা সদস্য জাকির হোসেন। এই ঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকুসহ দুই জনকে করেছে বগুড়া জেলা পুলিশ। শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে শাজাহানপুর উপজেলায় অভিযান চালিয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, মৃত মিলনের ছেলে অস্ত্র মামলার আসামী আশরাফুল ইসলাম ওরফে আশা (২৪) ও শহিদুল ইসলাম খোকনের ছেলে মোস্তফা কামাল ওরফে কমল (২৫)। তারা উভয়ে শাজাহানপুরের কৈ-গাড়ী পূর্বপাড়া এলাকার বাসীন্দা।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার এবং বগুড়ার বর্তমান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আলী হায়দার চৌধুরী বিপিএম এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে তিনি জানান, গ্রেপ্তার দুইজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

গ্রেপ্তারকৃতরা জানান, তারা একটি সংঘবদ্ধ চক্র গড়ে তুলে দীর্ঘদিন যাবত তাদের নারী সদস্যদের দিয়ে সমাজের বিভিন্ন শ্রেণীর ব্যাক্তিদের টার্গেট করতেন। নানা উপায়ের ওই ব্যক্তিদের সাথে সখ্যতা গড়ে তুলে নারী সদস্যদের দিয়ে ভুক্তভোগীদের একটি বাসাবাড়িতে ডেকে নিতেন। এরপর ওই ব্যক্তির সাথে চক্রটির নারী সদস্যের ঘনিষ্ট হওয়ার আপত্তিকর ছবি তুলে ভয়ভীতি দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন।

তিনি আরো জানান, অবসর প্রাপ্ত সেনা সদস্য জাকিরকেও ঠিক একই কায়দায় ফাঁদে ফেলে চক্রের নারী সদস্য আখি (ছদ্মনাম) ও সালমা (ছদ্মনাম) কৈ-গাড়ী জবান স্কুলের পাশের একটি ভাড়া বাসায় ডেকে নেন। এরপর নারী সদস্যরা কৌশলে অন্যান্য সহযোগীদের মুঠোফোনে মিসড কল দিয়ে ভেতরে যাওয়ার সিগন্যাল দেয়। গ্রেপ্তার দুইজনসহ চক্রের অন্য সদস্যরা এসময় বাড়ির ভেতরে প্রবেশ করে জাকিরকে আটক করে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগ তুলে হুমকি দিতে থাকেন। একপর্যায়ে তারা জাকিরের কাছে থাকা নগদ ২ হাজার ৩০০ ও ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে উঠিয়ে নেয়। এর মধ্যে জাকির সুযোগ বুঝে ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোর চেষ্টা করলে গ্রেপ্তার আশরাফুল তাকে ধাওয়া করে ছুরিকাঘাত করেন।

এসময় চক্রের সদস্যরা অবস্থা বেগতিক দেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে স্থানীয়রা সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাকিরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আলী হায়দার চৌধুরী আরও জানান, খুন হওয়া জাকিরের ব্যবহৃত মুঠোফোনের কল লিস্টের সূত্র ধরে আসামীদের শনাক্ত করা হয়। এই ঘটনায় তার স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। জাকির হত্যায় প্রতারক এই চক্রটির ৮ সদস্য সরাসরি জড়িত আছেন। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। গ্রেপ্তার আশরাফুলের বিরুদ্ধে এর আগেও অস্ত্র আইনে ১টি মামলা চলমান আছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। গ্রেপ্তার দুইজনকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুর রশিদ, শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন ও জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ ইন্সপেক্টর সাইহান ওলিউল্লাহসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।