• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় উৎসবমুখর পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত

বগুড়ায় উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব রথযাত্রা। প্রতি বছরের ন্যায় আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে জগন্নাথ দেবের এই রথযাত্রার আয়োজন করা হয়। আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) বগুড়ার উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে সেউজগাড়ি ইসকন মন্দিরে যজ্ঞের মাধ্যমে শুরু হয়ে দিনব্যাপী পর্যায়ক্রমে ধর্মীয় আলোচনা সভা, ভক্তবৃন্দের প্রসাদ বিতরণ এবং রথযাত্রার সার্বিক আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

এদিন বিকাল ৫টার দিকে শহরের সেউজগাড়িতে রথযাত্রার উদ্বোধন করেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। এসময় বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য দিলীপ কুমার দেব, বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাগর কুমার রায়, বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী, পুলিশ লাইন্স শিব মন্দির কমিটির সভাপতি আনন্দ মোহন পাল, আনন্দ আশ্রমের অধ্যক্ষ ও ইসকন বগুড়ার সভাপতি খরজিতা কৃষ্ণ দাস, বগুড়া পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি পরিমল প্রসাদ রাজ, সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায়, সাংগঠনিক সম্পাদক শেখর রায়, বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহাসহ বিভিন্ন পর্যায়ের ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সনাতন ধর্মাবলম্বী ভক্তবৃন্দের বিশ্বাসমতে ‘জগন্নাথ দেব হলেন জগতের নাথ বা অধীশ্বর। তার অনুগ্রহ পেলে মানুষের মুক্তিলাভ হয়, জীবরূপে তাকে আর জন্ম নিতে হয় না। এই বিশ্বাস থেকেই রথের ওপর জগন্নাথ দেবের প্রতিমা রেখে প্রতিবছরই বর্ণাঢ্য আয়োজনে রথযাত্রার আয়োজন অনুষ্ঠিত হয়।

বগুড়ায় কয়েক হাজার ভক্তবৃন্দের অংশগ্রহণে রথযাত্রাটি শহরের সেউজগাড়ি থেকে শুরু করে কেন্দ্রস্থল সাতমাথা হয়ে কালিতলা থেকে ঘুরে পুলিশ লাইনস্ শিব মন্দিরে গিয়ে সমাপ্ত হয়। আগামী ২৮ জুন উল্টো রথযাত্রা শুরুর আগ পর্যন্ত রথযাত্রার মূল উৎসব এই শিব মন্দিরেই পালিত হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।