• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় চার ইউপি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ

বগুড়ায় দলীয় নির্দেশ অমান্য করার সুনির্দিষ্ট অভিযোগে বিএনপি সমর্থিত সদরের ৪ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বগুড়া জেলা বিএনপি।

এ বিষয়ে যাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে তারা হলেন- বগুড়া সদর উপজেলা বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ও এরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, লাহিড়ীপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আপেল মাহমুদ, নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম এবং সাবগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার।

গত ৬ অক্টোবর বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল ও মোশারফ হোসেন এমপির যৌথ স্বাক্ষরিত তাদের বিরুদ্ধে এই নোটিশ প্রদান করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়, বগুড়া জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে গত ২৬ সেপ্টেম্বর আওয়ামী লীগ মনোনীত সদস্য প্রার্থী বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মাহফুজা খানম লিপির পক্ষ নিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিকের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ে ওই প্রার্থীদের প্রতীক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং ফটো সেশনে অংশগ্রহন করেন বিএনপির এই চার নেতা। যা পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পরে। এই কারণে তাদের বিষয়টি কেন্দ্রীয় বিএনপির নজরে আসে। একই সঙ্গে কেন্দ্রীয় বিএনপির নির্দেশে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

এ প্রসঙ্গে বগুড়া জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক বগুড়া-৪ আসনের এমপি মোশারফ হোসেন জানান, তারা কোথাও কোনো ভোট করছেন না। এমন অবস্থায় চার ইউনিয়ন বিএনপি নেতা যে কাজ করেছেন তা দলের জন্য বিব্রতকর। এ জন্য তাদেরসহ সবাইকে সতর্ক করার জন্য এমন নোটিশ দেয়া হয়েছে। তাদের জবাবের ওপর ভিত্তি করে পরবর্তীতে গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।