• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:২০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

প্রধানমন্ত্রীর কাছে নাগরিকদের প্রাণের দাবি মসিক মেয়র টিটু’কে মন্ত্রীর পদমর্যাদা দিন

দেশের আর্থ-সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক প্রেক্ষাপটে প্রাচীণ জেলা ময়মনসিংহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দেড়শ’ বছরের পুরনো শহর ময়মনসিংহকে ১২তম সিটি কর্পোরেশন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিটি কর্পোরেশনসহ এ জেলাটি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শের পক্ষে আওয়ামী লীগের ঘাটি । এ জেলায় ১১টি সংসদীয় আসনের মাঝে ৯টি আওয়ামী লীগ ও ২টিতে জাতীয় পার্টির সংসদ সদস্য। এ জেলায় দুজন প্রতিমন্ত্রী রয়েছে। সদর আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ্যজনিক কারণে এলাকাতেও আসতে পারছেন না। এই বিভাগের সার্বিক উন্নয়নের পাদপীঠ ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এই প্রাচীণ শহরে বৃহত্তর ময়মনসিংহের ৫ লক্ষাধিক মানুষের বসবাস। তাই বিভাগীয় ও জেলা সদরে সরকার দলীয় কোনো এমপি ও কোনো পূর্ণ মন্ত্রী না থাকায় নানা কারণেই এলাকার কাঙ্খিত উন্নয়ন সম্ভব হচ্ছে না। তাই সার্বিক দিক বিবেচনায় সকল দলের কাছে গ্রহনযোগ্য জননন্দিত ব্যক্তি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র মোঃ ইকরামুল হক টিটুকে পূর্ণ মন্ত্রীর মর্যাদা দিলে এলাকার কাঙ্খিত উন্নয়ন আরো ত্বরান্বিত হওয়ার পাশাপাশি সরকার ও আওয়ামী লীগের ভাবমূর্তিও আরো উজ্জ্বল হবে। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা দেশরত্ব শেখ হাসিনা কাছে ৫ লক্ষাধিক নাগরিকের আকুল আবেদন আপনার অত্যন্ত আস্থাভাজন তরুণ প্রজন্মের আইকন মেয়র মোঃ ইকরামুল হক টিটুকে জনস্বার্থেই পূর্ণ মন্ত্রীর মর্যাদার দিয়ে সকলের আশা-আকাঙ্খার প্রতিফল ঘটান।

ইতিমধ্যেই নগরীর অভূতপূর্ব উন্নয়ন সাধনের মাধ্যমে মেয়র টিটু এতোটাই বিশ্বাসযোগ্য হিসেবে বিবেচিত হয়েছেন ছাত্র- -শিক্ষক-আইনজীবী- মুক্তিযোদ্ধা-সর্বস্তরের জনতা সহ- নানা শ্রেণি-পেশার ব্যক্তিবর্গের দাবি, আয়তনের দিক থেকে দেশের অন্যতম বৃহৎ এই সিটির জনপ্রিয় ব্যক্তিত্ব মেয়র মোঃ ইকরামুল হক টিটুকে মন্ত্রীর মর্যাদা দেয়ার। ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম আর সভা-সমিতির মাধ্যমে সবাই নগরপিতা মোঃ ইকরামুল হক টিটুক ভাইকে মন্ত্রীর মর্যাদা দেয়ার দাবি জোরালো ভাবে উপস্থাপন শুরু হয়েছে।

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী নূরুল আমিন কালাম জানান, একজন কর্মঠ জননন্দিত সুদক্ষ জনপ্রতিনিধি, যাঁর নিজস্ব বলিতে কিছু নাই, যিনি সকলের সুখে দুঃখে সমভাবাপন্ন, যিনি সর্বাবস্থায় ধৈর্যশীল, যিনি অহংকারমুক্ত, যিনি সদাই সন্তুষ্ট, যিনি কাহাকেও ঘৃণা করেন না, যিনি সকলের মিত্র, তিনি ময়মনসিংহ নগরবাসীর প্রিয় ব্যক্তিত্ব, যিনি করোনার কঠিন মুহুর্তসহ সর্বদাই পথে-ঘাটে, পাড়া মহল্লায থেকে প্রতিটি ওয়ার্ডে কর্মস্থলে-মন্ত্রণালয়ে অবিরাম ছুটে চলেছেন নাগরিক সেবার মান উন্নয়ন থেকে উন্নত করতে। সড়ক উন্নয়ন সম্প্রসারণ, ড্রেনেজ সুবিধাদি বাড়িয়ে, ময়লা-আবর্জনার পাহাড় থেকে নামিয়ে, যানজটের কবল থেকে মুক্ত করাসহ নানা কাজে ছুটে বেড়াচ্ছেন সাধারণ কর্মদিবসে। সাপ্তাহিক ছুটির দিনে, এমনকি রাতেও ছুটে চলা থেমে নেই দুরন্ত পথিকের মতো। উদ্দেশ্য কিভাবে ময়মনসিংহের সিটি কর্পোরেশনের পরিষদকে দুর্নীতি মুক্ত গড়ে তুলে পরিকল্পিত, আধুনিক বাসযোগ্য নগর গড়তে চাচ্ছেন। তিনি হচ্ছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচিত প্রথম মেয়র ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।

প্রকৌশলী নূরুল আমিন কালাম আরো জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের দায়িত্ব গ্রহণ করে একটি দিন, একটি মুহূর্তও যিনি থেমে থাকেন নি, যিনি ময়মনসিংহের সর্বস্তরের মানুষের কাছে অসাধারণ ও সদা হাস্যোজ্জ্বল ব্যক্তি, যিনি তরুণ প্রজন্মের অহংকার ও আইকন মোঃ ইকরামুল হক টিটু।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, বিগত সময়ের তুলনায় বর্তমানে সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকান্ডে অনেক বেশি গতি পেয়েছে। প্রায় পাঁচ লক্ষাধিক লোকজনের বাসস্থান এই নগর পিতাকে মন্ত্রীর মর্যাদা দিলে তার কর্মকান্ডে আরো গতি বাড়বে। আর তাতে লাভ হবে নগরবাসীর। সুনাম বাড়বে বর্তমান সরকার প্রধান দেশরত্ন শেখ হাসিনা ও আওয়ামী লীগের।

গণকল্যাণ পরিষদ (জিকেপি) নির্বাহী পরিচালক, শম্ভুগঞ্জ জিকেপি অনার্স কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম জানান, নির্বাচিত হওয়ার পর মেয়র টিটু প্রত্যয় ব্যক্ত করেছেন, জনগণের বহুল প্রত্যাশিত কাঙ্খিত উন্নয়ন আর স্বপ্নের ময়মনসিংহ সিটি বিনির্মাণে এখনো যে যে সমস্যা রয়েছে সেগুলো খুব শিগগিরই জনতাকে সঙ্গে নিয়ে এই নগরের উন্নয়নের মাধ্যমে একটি সমৃদ্ধশালী নগরীতে রূপান্তরিত করবেন। দায়িত্ব নিয়েই কর্মপরিকল্পনার মাধ্যমে তিনি ময়মনসিংহ নগরীকে একটি সমৃদ্ধশালী নগরী হিসেবে উপহার দেয়ার লক্ষ্যে দিনরাত কাজ করে যাচ্ছেন। সিটির মেয়র টিটুকে মন্ত্রীর মর্যাদা দিয়ে একটি পরিকল্পিত, ডিজিটালাইজড এবং সমৃদ্ধশালী নগরী গড়ে তুলতে আমরা ময়মনসিংহের নগরবাসী জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া গণতন্ত্রের মানস কন্যা বর্তমান সরকার প্রধান দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা মমতাময়ী জননীর কাছে আকুল আবেদন জানাচ্ছি।

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আব্দুর রব বলেন, প্রায় দেড়শ’ বছরের প্রাচীণ শহরকে বর্তমান সরকার প্রধান দেশরত্ন শেখ হাসিনা যে আশা নিয়ে, যে স্বপ্ন নিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন করেছেন তার পরিপূর্ণ বাস্তবায়ন করতে মেয়রকে মন্ত্রীর মর্যাদা দিলে তিনি আরো বেশি বরাদ্দ আনতে সক্ষম হবেন এবং প্রত্যাশার চেয়ে আরো বেশি উন্নয়ন করতে পারবেন বলে মনে করি। এর মাধ্যমে মুক্তিযোদ্ধা-জনতা ও মুক্তিকামী মানুষের প্রত্যাশার প্রতিফলন ঘটবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।