• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

প্রতিটি বিভাগে হবে মেডিকেল বিশ্ববিদ্যালয় : প্রধানমন্ত্রী

দেশের প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সুবর্ণজয়ন্ত্রী অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর কাছে দেশের মানুষের সেবা করার একটা সুযোগ মাত্র। তাই মানবতাবোধ দিয়ে তিনি দেশের মানুষের সেবা করে যাচ্ছেন।

চিকিৎসকসহ সব পেশার মানুষকে নিজ নিজ অবস্থান থেকে মানবতাবোধ নিয়ে জ্ঞান ও অভিজ্ঞতা দেশের কল্যাণে ব্যবহারেরও আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের মানুষের জন্য নিশ্চিত করতে হবে আন্তর্জাতিক মানের স্বাস্থ্য সেবা।

তিনি বলেন, করোনা আমাদের একটা শিক্ষা দিয়েছে। আমাদের বিত্তশালীরা অন্ততপক্ষে বুঝতে পেরেছেন আমাদের দেশের ডাক্তার ও নার্সরাও আন্তর্জাতিক মানের সেবা দিতে পারে। আমাদের ডাক্তাররাও দক্ষতা রাখে অন্তত এই শিক্ষাটা তারা পেয়েছেন।

শেখ হাসিনা বলেন, চিকিৎসকদের ব্যবহারেই রোগী অনেকটা ভালো হয়ে যায়। এটা শুধু পেশা হিসেবে নয়, মানুষের সেবা হিসেবে নিতে হবে। এই বিষয়গুলো মাথায় রেখে চিকিৎসকদের দায়িত্ব পালন করতে হবে।

এ সময় দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সরকার চিকিৎসকদের সব ধরনের সহযোগিতা করবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।