• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

প্রকাশিত সংবাদের জের- সরিষাবাড়ী হাসপাতালের বিনা টেন্ডারে গাছ বিক্রির ঘটনায় ২টি তদন্ত কমিটি গঠন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:
জামালপুরের সরিষাবাড়ী হাসপাতালে বিনা টেন্ডারে গাছ বিক্রির ঘটনা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পত্রিকায় সংবাদ প্রকাশের পর গত ২৩ জুন জেলা সিভিল সার্জন প্রণয় কুমার দাস তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

সহকারী সিভিল সার্জন ডাঃ সৈয়দ আবু আহম্মদ শফিকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। পাশাপাশি একই দিন সরিষাবাড়ী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বদরুল হাসান নিজেই তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন বলে জানাগেছে। আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডাঃ দেবাশীষ রাজবংশীকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। উভয় তদন্ত কমিটি তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মসজিদের উন্নয়নের কথা বলে দু’টি গাছ কাটার জন্য উপজেলার মাসিক সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজলা পরিষদের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে রেজল্যুশনের মাধ্যমে অনুমতি নেন। কন্তিু বন বিভাগের অনুমতি না নিয়ে এবং বিনা টেন্ডারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বদরুল হাসানের বিরুদ্ধে ৫টি গাছ বিক্রির অভিযোগ উঠে। এলাকাবাসী অভিযোগ করে বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে পুরাতন বড় ৫টি গাছ টেন্ডার ছাড়াই মৌখিক নির্দেশে গাছ কাটার ঘটনা ধামাচাপা দিতে এবং নিজের এড়াতে কৌশলে নিজেই একটি তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২২ জুন সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে ২টি এন্টি কড়ই ও ৩টি মেহগনি গাছ বিনা টেন্ডারে কাটা হয়। বর্তমানে যার আনুমানিক মূল্য ২ লাখ টাকা। কিন্তু স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বদরুল হাসান নামমাত্র মূল্য মৌখিক ভাবে ১৫ হাজার ২শ টাকা বিক্রি করেন। এই গাছ বিক্রি করে ১৫ হাজার ২শত টাকা মসজিদের তহবিলে দেওয়া হয়েছে বলে পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান।

উপজেলা বন কর্মকর্তা (অতিরিক্ত) সরোওয়ার জাহান বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ কাটার বিষয়ে সংশ্লিষ্টরা বন বিভাগের অনুমতি নেয়নি। অনুমতি নিলে গাছের পরিমাপ করে মূল্য নির্ধারণ করে দেওয়া যেত।

উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বদরুল হাসান বলেন, হাসপাতাল কমপ্লেক্সে মসজিদের উন্নয়নের জন্য দুটি গাছ কাটার অনুমতি দেওয়া হয়। এ গাছ বিক্রির টাকা মসজিদের তহবিলে জমা দেওয়া হয়েছে। তবে দুটির বেশি গাছ কেটে নেওয়ার অভিযোগ ওঠায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটি শনিবার থেকে তদন্তের কাজ শুরু করবে বলেও তিনি জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ কাটার বিষয়ে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে ২টি এন্টি কড়ই ও ৩টি মেহগনি গাছ বিনা টেন্ডারে কাটা হয়। বর্তমানে যার আনুমানিক মূল্য ২ লাখ টাকা। কিন্তু স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বদরুল হাসান নামমাত্র মূল্য মৌখিক ভাবে ১৫ হাজার ২শ টাকা বিক্রি করেন। কর্তৃপক্ষের কোনো অনুমোদন ছাড়াই ডা: বদরুল হাসানের মৌখিক নির্দেশে বুধবার সকালে গাছগুলো কেটে ফেলা হয়। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বদরুল হাসান বলেন, মসজিদের উন্নয়নের জন্য ২টি গাছ কাটা হয়েছে। গাছ বিক্রি করে ১৫ হাজার ২শত টাকা মসজিদের তহবিলে দেওয়া হয়েছে। গাছ কাটার আগে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নেয়া হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ২টি গাছ কাটার জন্য উপজেলা মাসিক যৌথ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এর কাছে মৌখিকভাবে অনুমতি নেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।