• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

পশুবাহী যানবাহনে চাঁদাবাজি করলে জিরো টলারেন্স: অতিরিক্ত আইজি শাহাবুদ্দিন খান

হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, মহাসড়কে কুরবানীর পশুবাহী যানবাহনে চাঁদাবাজী বন্ধে জিরো টলারেন্স ভূমিকায় রয়েছে হাইওয়ে পুলিশ। কোথাও কোন পশুবাহী গাড়ীতে প্রতিবন্ধকতা সৃষ্টি বা চাঁদাবাজী চলবে না যা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। এছাড়াও এবারের ঈদযাত্রা হবে নির্বিঘ্ন ও গতবারের মতো ভোগান্তিহীন যা নিশ্চিতে সমন্বিত সিদ্ধান্তে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বগুড়ার একটি হোটেলে মহাসড়কের ট্রাফিক ব্যবস্থাপনা ও কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভায় অতিরিক্ত আইজি শাহাবুদ্দিন আরো বলেন, বিগত সময়ের অভিজ্ঞতা থেকে দেখা যায় মহাসড়কে বিশেষ করে ঈদুল আযহার সময় পশুবাহী গাড়ীগুলো নানাভাবে হয়রানির শিকার হয়েছে সাথে সাথেই অনেক স্থানে চাঁদাবাজি ও নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে এরকম অভিযোগ তারা পেয়েছেন। এই বছরে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে অত্যন্ত শক্ত অবস্থান ও কঠোর নজরদারি নিশ্চিত করা হয়েছে। সভায় তিনি মহাসড়কে কোন সমস্যায় পড়লে ‘হ্যালো হাইওয়ে পুলিশ’ অ্যাপসের ‘জরুরী সেবা’ গ্রহণের কথা গুরুত্বের সাথে বলেছেন।

এছাড়াও মহাসড়কে থ্রি হুইলার যানবাহনের বিচরণ বন্ধে কঠোর অবস্থানের কথা ব্যক্ত করেন হাইওয়ের পুলিশ বিভাগের সর্বোচ্চ এই কর্মকর্তা। তিনি বলেন, সিএনজি, অটোক্সিার মতো যানবাহন আমাদের গ্রামীণ জীবনের অংশ। অসংখ্য দরিদ্র মানুষ তাদের জীবিকা নির্বাহ করে এই যানবাহনের মাধ্যমে। যদিও সারাদেশে মে মাসে যতগুলো যানে মামলা হয়েছে তার অধিকাংশই থ্রি-হুইলার যা মহাসড়কে দুর্ঘটনা বাড়াচ্ছে। তাই মহাসড়ক বাদ দিয়ে বিকল্প সড়কগুলোতে এই যান চলাচলের আহ্বান জানান শাহাবুদ্দিন খান আর মহাসড়কে উঠলে হাইওয়ে পুলিশ কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে বলে জানান তিনি।

হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের আয়োজনে পুলিশ সুপার হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি (পশ্চিম বিভাগ ও অতিরিক্ত দায়িত্বে অপারেশন) মোজাম্মেল হক, অতিরিক্ত ডিআইজি (পশ্চিম বিভাগ) সঞ্জয় কুমার কুন্ডু, বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম, বগুড়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আসাদুজ্জামান প্রমুখ। সভায় বগুড়ার পরিবহন মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।