• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

পর্যটকদের আকৃষ্ট করতে ময়মনসিংহের হোটেল রেস্টুরেন্ট সমূহকে পর্যটন বান্ধব করা প্রয়োজন


সাম্প্রতিক কালে ময়মনসিংহ অঞ্চলে বাংলাদেশের আভ্যন্তরীন পর্যটকদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে । পর্যটন মৌসুমে আরো অধিক পর্যটকদের আকৃষ্ট করতে হোটেল-রেস্টুরেন্ট সমূহকে পর্যটন বান্ধব করা প্রয়োজন। ময়মনসিংহের পর্যটনস্থান সমূহ, ঐতিহাসিক গুরুত্বপূর্ণ স্থাপনা, প্রাকৃতিক সৌন্দর্যম-িত স্থান, হাওড়-বাওড়, পাহাড়ি জনপদ সমূহকে জাতীয়ভাবে পর্যটকদের কাছে পরিচিত করার লক্ষ্যে প্রচারণা চালানো প্রয়োজন। জীব বৈচিত্র ও প্রতœসম্পদ যাতে পর্যটকরা বিনষ্ট করে পরিবেশের ক্ষতি করতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে স্থানীয় জনগণকে সচেতন করার উপর জোর দেন। তারা এ বিষয়ে ট্যুরিস্ট পুলিশের সহযোগিতা কামনা করেন। তারা ময়মনসিংহের লোকজ উৎসবে ট্যুরিস্ট পুলিশের সম্পৃক্ততা বৃদ্ধি সহ পর্যটনের বিকাশে ট্যুর অপারেটরদের কার্যক্রমে নিরাপত্তায় সহযোগিতা কামনা করেন ট্যুর অপারেটরগণ।

ট্যুরিস্ট পুলিশ ময়মনসিংহ রিজিয়ন কার্য্যালয়ের সম্মেলন কক্ষে ১৮ জানুয়ারি দুপুরে ময়মনসিংহের ট্যুর অপারেটরদের সাথে ট্যুরিস্ট পুলিশ ময়মনসিংহ রিজিয়নের কর্মকর্তাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ট্যুর অপারেটরদের পরামর্শে এসব বিষয় উঠে আছে। সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার, ট্যুরিস্ট পুলিশ, ময়মনসিংহ রিজিয়ন মোহাম্মদ নাঈমুল হাছান।

ট্যুরিস্ট পুলিশ ময়মনসিংহ রিজিয়ন পুলিশ সুপার মোহাম্মদ নাঈমুল হাছান জানান, ময়মনসিংহ অঞ্চলে পর্যটকদের দেহ ও সম্পত্তির নিরাপত্তা, জীব বৈচিত্র রক্ষা ও পর্যটকদের স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করতে ট্যুরিস্ট পুলিশের চলমান কার্যক্রম সমূহ তুলে ধরে বলেন, ট্যুর অপারেটরদের পর্যটন বিকাশে ও পর্যটকদের নিরাপত্তা বিধানে সকল প্রকার আইনি সহায়তা করার জন্য ট্যুরিস্ট পুলিশ ময়মনসিংহ রিজিয়ন অঙ্গীকারাবদ্ধ। তিনি চলমান কোভিড সংক্রমণের ঊর্ধগতির মধ্যে সরকার ঘোষিত বিধি-নিষেধ যথাযথভাবে পালন করে প্যাকেজ ট্যুর পরিচালনা করার জন্য আহবান জানান।

সভায় গ্রীন লিফ ট্যুরস্ এর পরিচালক ইয়াজদানী কোরায়শী, আখালিয়া ট্যুরস্ লিঃ এর পরিচালক আব্দুল কাদের চৌধুরী, ফ্রেন্ডশিপ ট্যুরস্ এর পক্ষ থেকে জি.এম. রহমান ফিলিপ, সুমন চন্দ্র ঘোষ, ট্রাভেলস্ ক্লাব এর পক্ষ থেকে মোঃ রেজাউল করিম রেজা, জারিফ ট্যুরস্ এন্ড ট্রাভেলস্ এর পরিচালক মোঃ আনিছ বিপ্লব, এ্যরেঞ্জার ট্যুরিজম এর প্রোপাইটর মোহাম্মদ শফিকুল ইসলাম রিপন, পুলিশ পরিদর্শক রাজন চন্দ্র পাল, ময়মনসিংহ সাব-জোন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।