• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নেত্রকোণায় কমছে নদ-নদীর পানি

নেত্রকোণায় কমতে শুরু করেছে নদ-নদীর পানি। মঙ্গলবার (৪ জুলাই) বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জেলার কোথাও তেমন বৃষ্টিপাত হয়নি। এতে কমছে বন্যার শঙ্কা। স্বস্তি ফিরছে মানুষের মনে।

এর আগে গত কয়েকদিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোণা অঞ্চলের কংস, সোমেশ্বরী, ধনু ও উব্ধাখালীসহ সব নদ-নদীর পানি বাড়ছিল। কলমাকান্দা উপজেলার উব্ধাখালী নদীর পানি সোমবার সন্ধ্যা পর্যন্ত বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। এতে উপজেলার নিচু এলাকার রাস্তা-ঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান ও গ্রাম এলাকার বাড়িঘর জলমগ্ন হয়ে পড়ে। তবে সোমবার সারাদিন ভারী বৃষ্টি না হওয়ায় কমতে শুরু করে নদীর পানি।

কলমাকান্দা উপজেলা পানি উন্নয়ন বোর্ডের পরিমাপক (রিডার) মোবারক হোসেন জানান, সোমবার সন্ধ্যা পর্যন্ত উব্ধাখালী নদীর পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। কিন্তু বৃষ্টি না থাকায় পানি কমতে শুরু করে। আজকেও তেমন বৃষ্টি হয়নি। তাই আজ বিকেল ৩টা পর্যন্ত উব্ধাখালী নদীর পানি কমে ডাকবাংলো পয়েন্টে বিপৎসীমার ২৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিনি আরও বলেন, বৃষ্টি আর না হলে দ্রুত পানি কমে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

কলমাকান্দা সদরের বাসিন্দা শেখ শামীম বলেন, সোমবার থেকে বৃষ্টি নাই এবং ভারতের মেঘালয় ও চেরাপুঞ্জিতেও বৃষ্টি নাই। তাই যেসব রাস্তা-ঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান ও গ্রামের বাড়ি পানিতে প্লাবিত হয়েছিল তা নেমে যাচ্ছে। আর বৃষ্টিপাত না হলে বন্যার কোনো আশঙ্কা নেই। তাই সাধারণ মানুষের মনে স্বস্তি কাজ করছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।