• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নুরুল ইসলাম বাবুল স্মরণে জামালপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল

শহর প্রতিনিধি ঃ
দেশের বিশিষ্ট শিল্পপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের স্মরণে জামালপুর প্রেসক্লাবের আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার (২২ জুলাই) সন্ধায় জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
গত ১৩ জুলাই শিল্পপতি নুরুল ইসলাম মারা যান। তার আত্নার মাগফিরাত কামনা করে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা দেশের উন্নয়নে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের চেয়্যারমান নুরুল ইসলামের অবদান তুলে ধরেন।
দোয়া ও আলোচনা সভায় জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন।
জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা এর সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মোঃ ওয়ারেছ আলী মামুন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জাকির হোসেন খান প্রমূখ।
দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন বলেন, নুরুল ইসলাম বাবুল ছিলেন স্বপ্নদ্রষ্টা। তিনি তার ৪৪ বছরের কর্মজীবনে আনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। দেশের এই অবদানের জন্য দেশবাসী তাকে সব সময় মনে রাখবে।
তিনি আরো বলেন, নুরুল ইসলাম শুধু একজন শিল্প উদ্যেক্তাই ছিলেন না, তিনি একজন বীর মুক্তিযোদ্বা ছিলেন। দেশের জন্য তার এই অবাদন স্মরণীয় হয়ে থাকবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, বঙ্গবন্ধু যে কর্মমুখর বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন নুরুল ইসলাম সেই স্বপ্ন পূরণের পথে হেঁটেছেন। তিনি বাংলাদেশের সব ব্যবসায়ীদের কাছে আদর্শ হয়ে থাকবেন।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মোঃ ওয়ারেছ আলী মামুন বলেন, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খুব সাধারণ জীবনযাপন করতেন। তিনি বাংলাদেশের শিল্প উদ্যেক্তাদের জন্য ইতিবাচক উদাহারণ গড়ে তুলেছেন।
আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন কাচারি শাহী জামে মসজিদের পেস ইমাম মাওলানা মাছুদ হুসাইন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পল্লী কন্ঠের সম্পাদক নুরুল হক জঙ্গী, আলোচিত জামালপুর পত্রিকার নির্বাহী সম্পাদক সাযযাদ আনসারী, বাংলার চিঠি ডট কম এর সম্পাদক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম প্রমূখ।
শোকসভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক,শিক্ষাবিদ ব্যক্তিবর্গসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।