• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নীলফামারী জেলা পরিষদ নির্বাচন দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৩৫ জনের মনোনয়নপত্র জমা

আগামি ১৭ অক্টোবর নীলফামারী জেলা পরিষদ নির্বাচন। এ উপলক্ষে গত বৃহস্পতিবার ছিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন।

শেষ দিনে নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের হাতে মনোনয়নপত্র জমা দেন ৩৫ জন প্রার্থী।

এদের মধ্যে রয়েছেন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২, সাধারণ আসনের ৬ টি ওয়ার্ডের সদস্য পদে ২২ ও সংরক্ষিত ২ টি ওয়ার্ডের ১১ জন প্রার্থী। মনোনয়নপত্র জমা দেওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন নীলফামারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী পরিষদের সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মমতাজুল হক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ প্রশাসক বীরমুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন।

জেলা পরিষদের সাধারণ আসনের ১ নং ওয়ার্ডের জন্য (ডিমলা উপজেলা) যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন এম এ বারী সূর্য্য ও মো. ফেরদৌস পারভেজ ২ নং ওয়ার্ডে (ডোমার উপজেলা) মিজানুর রহমান (মিজান),মনজুর আহমেদ (ডন) ও আতাউর রহমান। ৩ নং ওয়ার্ডে (জলঢাকা উপজেলা) মোশাররফ হোসেন, নব কুমার রায়, সেলিম রেজা,পরবানন্দ রায়, মমিনুল ইসলাম ও লাল বাবু রায়। ৪ নং ওয়ার্ডে (নীলফামারী সদর উপজেলা) জ্যোতির্ময় রায়, দেওয়ান বিপ্লব আহমেদ, সাইদুর রহমান ও সোহেল রানা। ৫ নং ওয়ার্ডে (কিশোরগঞ্জ উপজেলা) মোছা. ফাতেমা বেগম, মাসুদ রানা ও জুলফিকার রহমান। সাধারণ আসনের ৬ নং ওয়ার্ডে (সৈয়দপুর উপজেলা) আনোয়ার হোসেন প্রামানিক, মিজানুর রহমান লিটন, নুরুল আমিন প্রামানিক ও ফয়েজ আহমেদ। এছাড়া সংরক্ষিত নারী আসনের ১নং ওয়ার্ডে (ডোমার, ডিমলা ও জলঢাকা উপজেলা) মোছা. মেহেরুন আকতার (পলিন), সন্ধ্যা রানী রায়, শ্যামলী আক্তার, রোকসানা পারভীন দিপ্তি ও লায়লা বেগম। সংরক্ষিত নারী আসনের ২নং ওয়ার্ডে (নীলফামারী সদর, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা) মোছা. শিউলি আক্তার বানু মোছা. নাসরিন আক্তার, ইসরাত জাহান পল্লবী, সুমিত্রা রানী কণিকা,হাসিনা বেগম ও নূর জাহান বেগম।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ওইসব প্রার্থীরা তাদের দলের নেতারা নিয়ে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীদের মনোনয়নপত্র জমা নেয়ার সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকতা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ্জামান, সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলমসহ অন্যান্য উপজেলার কর্মকর্তাবৃন্দ।

নির্বাচনের তফসিল অনুযায়ী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহার, পরদিন ২৬ সেপ্টেম্বর চুড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট হবে আগামি ১৭ অক্টোবর। ওইদিন নীলফামারী জেলা সদরসহ ৬ উপজেলায় নির্দিষ্ট কেন্দ্রে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে জেলার উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়নগুলোর নির্বাচিত ৮৫৮ জন জনপ্রতিনিধি জেলা পরিষদ নিবাচনে প্রার্থীদের ভোট প্রদান করবেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।