• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নির্মানের একযুগ পর শেরপুর পৌরসভা আন্ত: জেলা বাস টার্মিনালের উদ্বোধন

নির্মানের একযুগ পর শেরপুর পৌরসভা আন্ত: জেলা বাস টার্মিনালের উদ্বোধন করা হয়েছে। আজ ১৫ জুলাই বেলা এগারোটার সময় জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো: আতিউর রহমান আতিক এ বাস টার্মিনালের উদ্বোধন করেন।

এসময় শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা বাস-কোচ মালিক সমিতির সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এটারমিনালের ভূমি অধিগ্রহণ করা হয় ২০০৫ সালে, প্রাথমিকভাবে নির্মাণ কাজ শেষ হওয়ার পর ২০০৯ সালে তৎকালীন স্থানীয় সরকার মন্ত্রী মরহুম সৈয়দ আশরাফুল ইসলাম উদ্বোধন করেন। কিন্তু কোন বাস কোচ এখন থেকে চলাচল করেনি। পরবর্তীতে ইউজিআই প্রকল্পের মাধ্যমে ১২ কোটি টাকা ব্যয়ে আধুনিক মানের টার্মিনালের রুপদেয়া হয় ২০২১ সালে। এরপরও এখান থেকে বাস-কোচ চলাচল শুরু করেনি।

ইতিমধ্যে এ টার্মিনালের সন্মুখ দিয়েই বাইপাস রোড নির্মাণ করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৫০ কোটি টাকা। তাই এ টার্মিনালকে কার্যকর করতে দ্বিতীয় দফায় এ টার্মিনাল উদ্বোধন করা হলো। এদিকে জেলা শহর দিয়ে বাস-কোচ চলাচল করায় শহরে যানজট লেগেই থাকে। তাই শহর দিয়ে বাস-কোচ চলাচল বন্ধ করার দাবী সবার। একইসাথে এটার্মিনাল উদ্বোধনের মধ্যে সীমাবদ্ধ না রেখে কার্যকর করার দাবীও স্থানীয়দের।

স্থানীয় পৌর কাউন্সিলর জনাব নাহিদ বলেন, আমরা চাই জেলা শহরের যানজট নিরসনের সার্থে এ টার্মিনাল থেকে সব ধরনের বাস কোচ এখান থেকে চলাচল করুক। নবীনগর বাস টার্মিনালটি ব্যক্তির কাছ থেকে জমি ভাড়া নিয়ে ঠেকার কাজ চালাচ্ছে। এ টার্মিনাল দিয়ে যানবাহন চলাচলের এলাকাবাসী সবধরনের সহযোগিতা করবে।

পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের আশ্বাস এ টার্মিনালকে কার্যকর করার। তিনি বলেন প্রথমে আমরা ঢাকা ছাড়া অন্য সবস্থানে যাতায়াত করা বাস কোচ এখানে আনবো।আগামী ছয়মাসের মধ্যে সবধরনের বাস কোচ এখান থেকেই চলবে। তিনি আরও বলেন এটার্মিনালে যাত্রীদের ও মালিক শ্রমিক সবার জন্য সুন্দর ব্যবস্থা আছে। যা অন্যকোন স্থানে নেই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।