• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

‘নির্বাচনকালীন ভোট স্থগিত বা বাতিলের ক্ষমতা ইসির হাতেই আছে’

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচন চলাকালীন সময়ে ভোট স্থগিত বা বাতিলের ক্ষমতা আগের মতই আছে ইসির। রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের পর ফলাফলের গেজেট প্রকাশের পরও ভোটে অনিয়ম হয়েছে এমন তথ্য পেলে গেজেট স্থগিত করার এবং তদন্ত করে অনিয়ম পেলে নির্বাচন বাতিল করার ক্ষমতা চেয়েছিল ইসি। তবে গণপ্রতিনিধিত্ব আদেশে মন্ত্রীপরিষদ সম্ভবত পুরো আসন বা নির্বাচনী এলাকা বাদ দিয়ে শুধুমাত্র কেন্দ্র বাতিল করার সুযোগ রেখেছে।

কিন্তু নির্বাচন চলাকালীন সময়ে ভোট স্থগিত বা বাতিলের ক্ষমতা ইসির আগের মতোই আছে।

তিনি আরও বলেন, গাইবান্ধার মতো পুরো আসনের ভোট বন্ধ করার সুযোগ এখনো আছে। ৯১এ এর ক্ষমতাবলে গাইবান্ধার ভোট বন্ধ করা হয়েছিলো। ইসির চাহিদা অনুযায়ী সব না পেলেও কিছুটা হয়েছে, সেক্ষেত্রে ইসির ক্ষমতা বেড়েছে। ইসি যা চেয়েছে তা পেলে অপরাধীরা সতর্ক হতো।

রাশেদা সুলতানা বলেন, পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনে কোনরকম পক্ষপাতিত্বের সুযোগ নেই। অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। আমরা চাই অবাধ সুষ্ঠু নির্বাচন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।