• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নালিতাবাড়ীতে ব্রীজ ভেঙ্গে ট্রাক খালে, যাতায়াতে চরম দুর্ভোগ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের রুপাকুড়া গ্রামে দুদুয়ার খালের ব্রীজের একাংশ ভেঙ্গে ড্রাম ট্রাক খালে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। রবিবার (১৮ জুলাই) রাতে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় চালকসহ দুইজন আহত হয়েছেন। রেলিংসহ একাংশ ব্রীজ ভেঙ্গে যাওয়ায় যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছেন দুই ইউনিয়নের ৮ গ্রামের মানুষ।

জানা গেছে, এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে প্রায় দেড়যুগ আগে উপজেলার নয়াবিল ইউনিয়নের রুপাকুড়া গ্রামে দুদুয়ার খালের উপর একটি মিনি ব্রীজ নির্মিত হয়৷ কয়েক বছর আগে ভোগাই নদীর পাহাড়ি ঢলে নদীতীর ভেঙ্গে দুদুয়ার খালের সাথে মিশে যায়। ওই সময় ব্রীজের বেশিরভাগ অংশ ধ্বসে পড়ে। প্রায় ৮ বছর আগে এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে ধ্বসে যাওয়া ব্রীজটি ষ্টীলের স্লাব ও রেলিং সংযোজনের মাধ্যমে মেরামত করে চলাচলের উপযোগী করা হয়। কিন্তু সোমবার রাত সাড়ে নয়টার দিকে পাশের চাটকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মানাধীন ভবনের জন্য ড্রাম ট্রাক বোঝাই করে বালু পরিবহন করা হচ্ছিল। ঝুঁকিপুর্ণ নড়বড়ে ব্রীজ হওয়ায় উপড়ে উঠতেই ভেঙ্গে গিয়ে প্রায় ২০ ফুট নিচে পড়ে যায় ওই ড্রাম ট্রাকটি। এসময় চালকসহ দুইজন গুরুতর আহত হন।

এদিকে, ব্রীজটি ধ্বসে পড়ায় পাশ্ববর্তী পোড়াগাঁও ও নয়াবিল ইউনিয়নের প্রায় ৮ গ্রামের কয়েক হাজার মানুষ দুর্ভোগে পড়েছেন। এলাকাবাসী রুপাকুড়া গ্রামের কৃষক আশারুচন্দ্র বর্মণ, আমিরুল ইসলাম ও সামিদুল মুন্সি বলেন, এই মিনি ব্রীজ দিয়ে সাইকেল, মোটরসাইকেল, রিকশা, অটোরিকশা ও ভ্যানগাড়ীসহ প্রায় প্রতিদিন দুই শতাধিক ছোট গাড়ী চলাচল করে। এমনকি কৃষকরা তাদের উৎপাদিত ধানসহ অন্যান্য কৃষি পণ্য এই ব্রীজ পাড়ি দিয়ে পাশের নয়াবিল ও নালিতাবাড়ী উপজেলা শহরে নিয়ে যায়। বর্তমানে ব্রীজটির বেশিরভাগ অংশ ভেঙ্গে যাওয়ায় এলকার সাধারণ মানুষ ও কৃষকরা মালামাল পরিবহনে চরম দুর্ভোগে পড়েছেন। এটি দ্রুত নির্মাণ না করা হলে প্রায় ৫ কিলোমিটার পথ ঘুরে কৃষকের পণ্য পরিবহন করতে হবে।

স্থানীয় ইউপি সদস্য রথীন্দ্র চন্দ্র বর্মণ বলেন, রুপাকুড়া গ্রামের এই মিনি ব্রীজটি বারোমারী, নয়াবিল ও নালিতাবাড়ী উপজেলা শহরের সেতুবন্ধন ছিল। বালুভর্তি ট্রাক পার হতে গিয়ে ভেঙ্গে পড়ায় আমরা প্রায় ২০ হাজার এলাকাবাসী যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছি। তাই আমরা রুপাকুড়া গ্রামের ব্রীজটি মেরামত নয় নতুন করে নির্মাণের জোড় দাবী জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।