• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নালিতাবাড়ীতে প্রান্তীক কৃষকের ধান কেটে দিল পুলিশ

এম. সুরুজ্জামান, শেরপুর প্রতিনিধি:
‘মানবিক পুলিশের চোঁখে জনতার আকাঙ্খা লেখা থাকে, আমরা আছি কৃষকের পাশে’ এই স্লোগানে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আজ বুধবার (৬ মে) সকালে নন্নী ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের প্রান্তীক কৃষক আব্দুল জলিলের বোরো ধান কেটে দিয়েছে নালিতাবাড়ী থানা পুলিশ।
নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, শেরপুর জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএমের নির্দেশনায় ২৫ জন পুলিশ সদস্য ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরামের ৪০ জন সদস্য নিয়ে প্রথমে কৃষক আব্দুল জলিলের ৫০ শতাংশ জমির ধান কেটে দেই। পরে দেখি পাশ্ববর্তী আরেক ক্ষেতে এক কৃষক একাই ধান কাটছে। তাকেও আমরা সকলেই সহযোগীতা করে ৩৫ শতাংশ জমির ধান কেটে দিয়েছি।
কৃষক আব্দুল জলিল বলেন, আমার ক্ষেতের ধান পেকে গেছে আর্থিক অনটনের জন্য কাটতে পারছিলাম না। পরে পুলিশের সহযোগীতা চাইলে তারা এসে আমার ধান কেটে দিয়েছে। এতে আমি খুব খুশি।
অপর কৃষক নুরইসলাম বলেন, আমার ধান কাট শ্রমিকের টাকা নেই। তাই আমি একা একা ধান কাটতে পারছিলাম না। পাশের ক্ষেতে ধান কাটতে সময় পুলিশ ভাইদের বলা ছাড়াই তারা এসে আমাকে সহযোগীতা করে আমার ধানও কেটে দিয়েছে।
জেলা পরিষদের সদস্য ও নালিতাবাড়ী কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক ডাঃ বিল্লাল হোসেন চৌধুরী বলেন, এলাকার সাংসদ ও সাবকে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর পরামর্শক্রমে আমাদের স্টুডেন্ট কমিউনিটি ফেরামের সদস্যদের নিয়ে আমারা প্রান্তীক ও শারীরিকভাবে অক্ষম কৃষকের ধান কেটে দিচ্ছি। এমন কৃষক যদি আমাদের সাথে যোগাযোগ করে তাহলে তাদের ধানও আমরা কেটে দিব।
এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) মো. জাহাঙ্গীর আলম বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারনে এখন লকডাউন চলছে। এদিকে কৃষকের বোরো ধানও পেকে ওঠেছে। তাই দেশে যাতে খাদ্য ঘাটতি না হয় সেজন্য কৃষকের ধান আমরা কেটে দিয়ে সহযোগীতা করছি। জেলা পুলিশ অস্বচ্ছল, গরীব ও প্রান্তীক কৃষকের পাশে আছে তারা যাতে তাদের কষ্টার্জিত সোনার ফসল ঘরে তুলতে পারে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।