• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নাদিমকে হত্যার প্রতিবাদে জামালপুর প্রেসক্লাবের বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

নির্ভিক সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার সব আসামীদের দ্রুত গ্রেপ্তার ও মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জামালপুরে কর্মরত সাংবাদিকরা।

প্রেসক্লাব থেকে বেরিয়ে সাংবাদিকদের বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান সহ অন্যরা।

স্মারকলিপিতে বলা হয়, আমরা জামালপুরের সাংবাদিক সমাজ অতীব দুঃখ ভারাক্লান্ত মনে যথাবিহীত সম্মানপূর্বক আপনার সদয় দৃষ্টি আকর্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সবিনয়ে জানাচ্ছি যে, গত ১৪ জুন, ২০২৩ খ্রি. রোজ বুধবার রাতে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় কর্মরত একাত্তর টেলিভিশনের সংবাদ সংগ্রাহক ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম এর জামালপুর জেলা প্রতিনিধি সত্য ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশে নির্ভিক সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের উপর বর্বরোচিত হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত সাংবাদিক গোলাম রব্বানী নাদিম গত ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। নাদিম হত্যাকাণ্ডে জড়িত দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ইতোমধ্যে মামলা দায়ের হয়েছে। এই হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুসহ ১৩ জন গ্রেপ্তার হলেও এখনও এজাহারভুক্ত অনেক আসামী ধরা ছোঁয়ার বাইরে রয়েছে।

আপনার কাছে আমাদের বিনীত আবেদন, এই হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেপ্তার, নির্দিষ্ট সময়ের মধ্যে মামলার চার্জশীট প্রদান, মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর এবং নিহত সাংবাদিক নাদিমের ক্ষতিগ্রস্থ পরিবারের ভরণপোষণ ও নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রীয়ভাবে গ্রহনের দাবি জানাচ্ছি। আমরা সত্য ও বস্তুনিষ্ট সাংবাদিকতা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে ময়দানে কাজ করি। আমাদের এই ঝুঁকিপূর্ণ কাজে অনেক সময় সংবাদের বিষয়বস্তুতে উল্লেখিত সংবাদ সংশ্লিষ্ট বিক্ষুব্ধ ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক বারবার আমরা আক্রান্ত হচ্ছি, জীবন দিচ্ছি। পেশাগত দায়িত্ব পালনে আমাদের আইনি নিরাপত্তার দাবী জানাচ্ছি।

এসময় খুলনায় অপর এক সাংবাদিক কে হত্যার হুমকিদাতাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্হা গ্রহণের দাবী জানানো হয়।

বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদানের বিষয়ে সাংবাদিক লুৎফর রহমান বলেন, সাংবাদিক নাদিমের সকল খুনীদের দ্রুত গ্রেপ্তার ও সারাদেশে সাংবাদিক নির্যাতনের ঘটনায় আমরা আজ রাস্তায় নেমেছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।