• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলা প্রেস ক্লাবে স্থাপিত বঙ্গবন্ধু বুক কর্ণারসহ বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম পরিদর্শন

শেরপুর জেলার নকলা প্রেস ক্লাব-এ স্থাপিত ‘বঙ্গবন্ধু বুক কর্ণার’সহ ক্লাবের উন্নয়ন মূলক বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন নাগরিক প্লাটফরম জনউদ্যোগ শেরপুর জেলা কমিটির আহ্বায়ক, পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশন (প্লেস)-এর প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার সময় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ ময়মনসিংহ অঞ্চলের সমন্বয়ক ও জেলা ইউনিটের আহ্বায়ক আবুল কালাম আজাদ অতর্কিত ভাবে নকলা প্রেস ক্লাব অফিসে হাজির হন। তিনি সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্লাবে স্থাপিত বঙ্গবন্ধু বুক কর্ণারসহ ক্লাবের উন্নয়ন মূলক বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে সন্তুষ প্রকাশ করেছেন।

এসময় নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা ইউনিটের সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. নুর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, কার্যনির্বাহী সদস্য সীমানুর রহমান সুখনসহ অনেকে উপস্থিত ছিলেন।

আবুল কালাম আজাদ দীর্ঘক্ষণ প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সাথে গল্পে গল্পে নকলা প্রেস ক্লাবের জন্য নতুন সদস্য আহ্বান ও আন্তর্ভুক্তির প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করেন। এছাড়া ঐতিহ্যবাহী এ প্রেস ক্লাবের সার্বিক বিষয়ে তিনি খোঁজ খবরনেন। নকলা প্রেস ক্লাবের কার্যক্রম, বর্তমান পরিচালনা পরিষদ ও ক্লাব পরিচালনার বিষয়ে বিস্তারিত জানার পরে ক্লাবের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান শিক্ষানুরাগী আবুল কালাম আজাদ। তিনি বলেন, সারাদেশের সব সাংবাদিক সংগঠনের অফিসে যদি নকলা প্রেস ক্লাবের মতো ছোট পরিসরে হলেও একটা বুক কর্ণার স্থাপন করা হতো এবং সু-শিক্ষায় শিক্ষিত ও বস্তুনিষ্ঠ লেখকদের দিয়ে ক্লাব পরিচালনা করা সম্ভব হতো, তাহলে জাতি আধিক উপকৃত হতো, আরো দ্রুত সামনের দিকে এগিয়ে যেতো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার এই বাংলাদেশ।

তিনি যাওয়ার আগে নকলা প্রেস ক্লাব-এর নির্ধারিত পরিদর্শন রেজিষ্টার খাতায় পরিদর্শন পূর্বক সুচিন্তিত মতামত লিখে যান। এই মতামতটি যেকোন শিক্ষিত মানুষের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে মনে করছেন নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।