• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে নিন্দা জ্ঞাপন, দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী

শেরপুুরের নকলায় দৈনিক গণকন্ঠ ও দ্যা ডেইলী স্ট্যাট পত্রিকার প্রতিনিধি এবং নকলা প্রেস ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক-এর উপর অজ্ঞাত কারনে হামলার প্রতিবাদে নকলা প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়েছে।

এ হামলার ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার অপরাধে পলাশ মিয়া (৩০) নামে এক মাদকাসক্তকে আটক করে শেরপুর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।

জানা গেছে, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ক্রিকেট খেলা দেখার সময় অজ্ঞাত কারনে পিছন থেকে তাকে পাথর-সিমেন্ট-বালুর তৈরি দুরমোজ দিয়ে আঘাত করে পৌরসভার কুর্শাবাদাগৈড় এলাকার আব্দুর রশিদের ছেলে স্কুল কলেজে যাতায়াতের সময় শিক্ষার্থীদের উত্যক্তকারী সর্বজন চিহৃত মাদকাসক্ত পলাশ মিয়া। এই ঘটনায় নকলা উত্তর বাজারের মহিদুজ্জামান মিথুন নামে আরো একজন গুরুতর আহত হয়েছেন। একজন সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে দিবালোকে এমন ন্যাক্কার জনক হামলার প্রতিবাদে নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ জেলা-উপজেলার অনেকে তীব্র নিন্দা জানানোর পাশাপাশি অপরাধীর দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেছেন।

এই ন্যাক্কার জনক হামলার প্রতিবাদে শুক্রবার রাত সাড়ে ৮টার সময় নকলা প্রেস ক্লাবের অফিস কক্ষে ক্লাবটির সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে এক জরুরি সভায় আনুষ্ঠাকি ভাবে নিন্দা প্রস্তাব করা হয়। ক্লাবটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু তার বক্তব্যে নিন্দা প্রস্তাব করলে অন্যান্য সাংবাদিকগন তাদের বক্তব্যে নিন্দা প্রস্তাবের সমর্থন করেন এবং চিহৃত মাদকাসক্ত ও ইভটিজার পলাশ মিয়ার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া আরো বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক নকলা প্রেস ক্লাবের সদস্য মো. মাহবুবর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ ও কল্যাণ তহবিল বিষয়ক সম্পাদক নাহিদুল হাসান নাহিদসহ অনেকে। এসময় ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেন ও সদস্য রেজাউল হাসান সাফিতসহ প্রেস ক্লাবের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ন্যাক্কার জনক ঘটনার সাথে সরাসরি জড়িত চিহৃত অপরাধী মাদকাসক্ত ও ইভটিজার পলাশকে থানা পুলিশ কর্তৃক আটকের কিছুক্ষণের মধ্যে তাকে ছাড়িয়ে নিতে গুরুত্বপূর্ণ কয়েকজন লোকের ফোন ও সরাসরি তদবিরের বিষয়ে হতবাক হয়েছেন সাংবাদিক মহল। বক্তারা জানান, এই চিহৃত মাদকাসক্ত পলাশ মিয়া কর্তৃক স্কুল-কলেজে যাতায়াতের সময় শিক্ষার্থীদের উত্যক্ত করার অনেক ঘটনা রয়েছে। মাদকাসক্ত পলাশের ভয়ে শিক্ষার্থীরা তার বাসার পাশের রাস্তা দিয়ে যাতায়াত বন্ধ করে প্রায় আধা কিলোমিটার ঘুরে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যায়; এমন অভিযোগ অগণিত অভিভাবকের। তবে মেয়েলি বিষয় হওয়ায় নিজেদের মান সম্মানের ভয়ে কোন অভিভাবক আজপর্যন্ত আইনের আশ্রয় নেয়নি। অজ্ঞাত কারনে এমন অপরাধীকে আইনের হাত থেকে ছাড়িয়ে নিতে কেন এই চেষ্টা-তদবির? এই প্রশ্ন এখন সবার মুখে মুখে। এমন হেয় মনমানসিকতা সম্পন্ন লোক গুলোর হীন কৃতকর্মের ধিক্কার জানান বক্তারা।

তারা আরো বলেন, চিহৃত অপরধীকে আজ যে বা যারা মনগড়া ভাবে পাগল আখ্যা দিয়ে আইনের হাত থেকে ছাড়িয়ে নিতে অপচেস্টা করলেন বা করবেন; কাল-পড়শু যদি সে কাউকে প্রাণে মেরে ফেলে, এর দায় কে নিবে? তাছাড়া যে যুবক স্মার্ট হিসেবে পরিচিতি পেতে সুন্দর পোশাক পড়ার প্রয়োজনীয়তা বুঝে, নিয়মিত ক্লিন সেভ করতে জানে, সময় মতো খাবার খেতে হবে তা বুঝে, জানে দরকসাকসি করে কেনাকাটা করতেও; তাকে পাগল বলার কোন সুযোগ বা কারন আছে কি?

অতএব এই ইভটিজার মাদকাসক্তকে কৌশলে পাগল না সাজিয়ে বরং তাকে দৃষ্টান্ত মূলক শাস্তির মাধ্যমে সমাজে শান্তি ফিরিয়ে আনতে ও সবার অতঙ্ক দূরীকরনে আইনশৃঙ্খলা বাহিনীসহ জনপ্রতিনিধ ও সমাজের কর্তাব্যক্তিদের সুদৃষ্টি কামনা করেছেন সাংবাদিক মহল।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।