• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় শতভাগ জন্ম-মৃত্যু নিবন্ধন সম্পন্ন করার লক্ষ্যে অবহিতকরণ সভা

শেরপুরের নকলা উপজেলার পাঠাকাটা ইউনিয়নে শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পন্ন করার লক্ষ্যে সকল শ্রেণী-পেশার জনগনের উপস্থিতিতে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৮ মার্চ) ‘সবার জন্য প্রয়োজন জন্ম ও মৃত্যুর পর পরই নিবন্ধন’ এই স্লোগানকে ধারন করে পাঠাকাটা ইউনিয়ন পরিষদের আয়োজনে পরিষদ মিলনায়তনে পাঠাকাটা ইউপির চেয়ারম্যান আব্দুস ছালামের সভাপতিত্বে এ অবহিতকরণ সভার আয়োজন করা হয়।

ইউপি সদস্য মো. নজরুল ইসলাম বাবুর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ইউপি সদস্য ছফির উদ্দিন এবং মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইউপি সচিব (অতিরিক্ত দায়িত্ব) মো. মতিউর রহমান।

সভায় আরো বক্তব্য রাখেন- নামা কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম, স্বাস্থ্য সহকারী মো. হাবিবুর রহমান, পরিবার পরিকল্পনা ভিজিটর আইরিন পারভীন, এলাকাবাসী শাহ মো. আনিছুর রহমান প্রমুখ।

‘জন্ম একবার, নিবন্ধনও একবার’; ‘নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন’; এমনসব স্লোগনকে মনে প্রাণে বিশ্বাস রেখে বক্তারা বলেন- চলতি বছরের মধ্যে পাঠাকাটা ইউনিয়নের সব বয়সের জনগনকে শতভাগ জন্ম নিবন্ধনের আওতায় আনতে ইউপি কর্তৃপক্ষ সদাতৎপর রয়েছে। তাছাড়া জন্ম গ্রহন ও মৃত্যু বরনের পরে ৪৫ দিনের মধ্যে বিনা ফি-তে, পরবর্তীতে সরকারের নির্ধারিত ফি-তে সনদ গ্রহনের অনুরোধ জানান তারা। এবিষয়ে ইউনিয়ন উদ্যোক্তা মো. সেলিম রেজার কাছ থেকে পরামর্শ ও সহযোগিতা নিতে সকলকে অবহিত করা হয়।

এসময় কৈয়াকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, জাঙ্গিরার পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, ইসলামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিম উদ্দিন, গোয়ালেরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাকাওয়াত হোসেন, দশকাহুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন, পূর্ব পাঁচকাহুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসমত আলী, পলাশকান্দি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনায়েত হোসেন, বারারচর আইডিয়াল একাডেমীর পরিচালক সেলিম মিয়া, সংরক্ষিত ইউপি সদস্য আসমা আক্তার ও ছালেহা বেগম, সাধারন ইউপি সদস্য রুবেল উদ্দিন, আনারোল ইসলাম, আদম শফিক, হামিদুল ইসলাম, বাজু মিয়া, মাফিজুল ইসলাম ও আমজাদ আলী, পরিবার পরিকল্পনা পরিদর্শক আব্দুল হালিম, স্বাস্থ্য সহকারী নওয়াব আলী ও রেজাউল করিম, পরিবার পরিকল্পনা সহকারী রাবেয়া তাপসী, ইয়াসমিন আক্তার, হাসনা ভানু, রোজিয়া বেগম, তানিয়া মোস্তারি তনু ও লামিয়া সুলতানা দীপা, ব্যাংক এশিয়ার পাঠাকাটা ইউপির এজেন্ট ব্যাংকিং শাখার এজেন্ট ও ইউনিয়ন উদ্যোক্তা মো. সেলিম রেজা, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক লিজন মিয়াসহ স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গ, গ্রাম পুলিশগন ও ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত শতাধিক স্থানীয় লোকজন ও নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।