• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় মাদ্রাসা শিক্ষকদের ইন-হাউজ প্রশিক্ষণ

শেরপুরের নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ইন-হাউজ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরের দিকে উপজেলার ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এই ইন-হাউজ প্রশিক্ষণের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন মাদ্রাসার সুপার ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম।

এতে প্রধান আলোচক হিসেবে জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ ও বাস্তবায়ন বিষয়ক বক্তব্য রাখেন প্রশিক্ষণের কো-অর্ডিনেটর মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম। এছাড়া প্রশিক্ষিত শিক্ষক হিসেবে বক্তব্য রাখেন- সহকারী সুপার মাওলানা মো. ফজলুল করিম, সহকারী শিক্ষক ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার ও সহকারী শিক্ষক নুসরাত জাহান প্রমুখ।

এসময় সহকারী শিক্ষক শওকত আলী, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, ইয়াছিন আহাম্মেদ, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, যেসকল শিক্ষকগন ১০ দিনব্যাপী আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেন্যান্স বিষয়ক প্রশিক্ষণ ও ৫ দিন ব্যাপী জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ কোর্স করেছেন তাদের প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে অন্যান্য শিক্ষকগনের মাঝে বিস্তারের লক্ষ্যে ইন-হাউজ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। প্রশিক্ষণ গ্রহন করেননি এমন শিক্ষকদেরকে প্রশিক্ষিত হিসেবে গড়ে তুলার লক্ষ্যে এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং করবে বলে জানান শিক্ষকগন।

প্রশিক্ষণের কো-অর্ডিনেটর সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম জানান, মাধ্যমিক পর্যায়ের যে সকল শিক্ষকগন এখনো জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ ও আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেন্যান্স বিষয়ক প্রশিক্ষণ পায়নি তাদেরকে সম্যক প্রশিক্ষিত করার লক্ষ্যে এবছর তৃতীয় বারের মতো এই ইন-হাউজ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এই প্রশিক্ষণ জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে ও আইসিটি বিষয়ে দক্ষ হতে সামান্যতম হলেও ভূমিকা রাখবে বলে অনেকে মনে করছেন। মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রশিক্ষণ করানো জরুরি বলেও মনে করছেন শিক্ষাণুরাগী মহল।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।