• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় মহান বিজয় ও জাতীয় দিবস উদযাপন

শেরপুরের নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর (শনিবার) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনার পরে সরকারি হাজী জালমামুদ কলেজ প্রাঙ্গনে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৯টার সময় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল বানিন ও নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলনের পরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং শিশু কিশোর, ছাত্র-ছাত্রী, কাবদল, স্কাউট, গার্লস গাইড, পুলিশ ও আনসার ভিডিপি সদস্যদের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শিত হয়। এরপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট, গার্ল গাইড এবং রোভার স্কাউট দলের কুচকাওয়াজের অভিবাদন ও সালাম গ্রহন করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্মসাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফসহ উপজেলার জীবীত বীর মুক্তিযোদ্ধাগন, শহীদ পরিবারের সদস্যগন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় সাংবাদিক ও বিপুল সংখ্যক সাধারন জনগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা।

অন্যদিকে বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মো. ছাইয়েদুল হকের সভাপতিত্বে আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করা হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়া উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আয়োজনে ও সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।