• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় মসলায় ভেজাল মিশানোর অপরাধে এক ব্যবসায়ীকে অর্থদন্ড

শেরপুরের নকলায় হলুদ ও মরিচের গুড়া তৈরি করার সময় ভেজাল মিশানোর অপরাধে মশলা তৈরি কারখানার মালিক মোজাম্মেল হক (৫০) নামে এক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

রবিবার (৮ জানুয়ারি) দুপুর দিকে নকলা উত্তর বাজারে (জোড়াব্রীজ সংলগ্ন) এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ। এসময় পুলিশ বিভাগের লোকজনসহ স্থানীয় কয়েকজন ব্যবসায়ী ও নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, মো. মমতাজ উদ্দিনের ছেলে মোজাম্মেল হক হলুদ ও মরিচের সাথে চাউলের খুঁদ মিশিয়ে মসলার গুড়া তৈরি করে বাজারজাত করেন। এমন খবর পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় মোজাম্মেল হকের মসলা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে মোজাম্মেল হক তার অপরাধ স্বীকার করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের বিচারক শিহাবুল আরিফ।

ভ্রাম্যমান আদালতের বিচারক শিহাবুল আরিফ জানান, পরিবেশ ও জনস্বাস্থ্যের হুমকি, প্রানহানীকর বা প্রানের হুমকি এমন কোন অননুমোদিত পণ্য তৈরি ও বাজারে বিক্রি হতে দেখলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করতে ভ্রাম্যমান আদালতের পক্ষ থেকে সকলকে বলা হয়। কোথাও কোন প্রকার ভেজাল ও নিষিদ্ধ পন্য বেচা-কেনা করতে দেখা গেলে বা প্রমান পাওয়া গেলে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ জানান। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।