• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ৩টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

শেরপুরের নকলা উপজেলার কাজাইকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাছুর আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কবুতরমারি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করতে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৮নং চরঅষ্টধর ইউনিয়নের কাজাইকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৯নং চন্দ্রকোনা ইউনিয়নের বাছুর আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৫নং বানেশ্বরদী ইউনিয়নের কবুতরমারি সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের সার্বিক অবস্থা পরিদর্শন পরিদর্শন করেন তিনি।

এসব বিদ্যালয় পরিদর্শন শেষে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের ক্লাস নেন শিক্ষক বাবার সন্তান শিক্ষাবান্ধব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন। বিদ্যালয়ের পরিবেশ পরিস্থিতির সার্বিক উন্নয়ন ও শিক্ষার্থীদের অগ্রগতি দেখে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

কাজাইকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে বিদ্যালয়টির প্রধান শিক্ষক মর্জিনা বেগম, বাছুর আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে প্রধান শিক্ষক মোশাহেদুর রহমান ও কবুতরমারি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামানসহ সংশ্লিষ্ট বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

প্রতিটি বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষে শিক্ষা বান্ধব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন-কে ধন্যবাদের সহিত শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিয়মিত বিভিন্ন বিদ্যালয় পরিদর্শনের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন বলেন, ‘বর্তমান শিক্ষানীতি বাস্তবায়নের ক্ষেত্রে গুণগত মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে এবং ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা, স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিদ্যালয়ের পড়ালেখার মানোন্নয়নসহ সামগ্রিক পরিবেশের মানোন্নয়নের জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদানের লক্ষেই প্রায় প্রতিদিনই সময় সুযোগে কোন না কোন বিদ্যালয় পরিদর্শন করছি। তাছাড়া শিশু শিক্ষার্থীদের পাঠে আগ্রহী ও বিদ্যালয়মুখী করতে তাদেরকে নিয়ে সল্প সময়ের জন্য হলেও একটি করে ক্লাস নেওয়া চেষ্টা করছি মাত্র’।

ইউএনও সাদিয়া উম্মুল বানিন আরো বলেন, ‘শিক্ষাই জাতির মেরুদন্ড, এই মেরুদন্ডকে শক্তিসালী ও মজবুদ করার গুরুদায়িত্ব পালন করেন শিক্ষক সমাজ। আর জাতির উন্নয়নে শিক্ষকগনের দায়িত্বকে শ্রদ্ধার জায়গায় বিবেচনা করেই হয়তোবা আমার বাবা শিক্ষকতার মতো মহান পেশাকে বেছে নিয়েছিলেন। আমার বাবার শিক্ষকতার ধরন ও নীতি-নৈতিকতা সবসময় আমাকে আকৃষ্ট করতো। তাই এই শিক্ষকতা নামক মহান পেশাটিকে আমি মনেপ্রাণে শ্রদ্ধা করি’।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।