• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় বন্যা কবলিত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

শেরপুর জেলার নকলা উপজেলায় বন্যা কবলিত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বন্যা কবলিত পরিবারের মাঝে শুকনো খাবারসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী বিতরণ করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ।

সোমবার দিনব্যাপী উরফা ইউনিয়নে বন্যা কবলিত পরিবারের মাঝে এসব বিতরণ করা হয়। খাদ্য প্যাকেজের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ ও অন্যান্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

বন্যা কবলিত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সরোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উরফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভূট্টো, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. তারিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্র্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খাদ্য সহায়তা বিতরণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, টানা বর্ষণ ও সীমান্তের পাহাড়ি ঢলের পানিতে শেরপুর জেলার নকলা উপজেলার ৮টি ইউনিয়নের অনেক গ্রাম প্লাবিত হয়েছে। ইতিমধ্যে উপজেলায় বন্যা কবলিত দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বন্যা কবলিত অন্যান্য মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত থাকবে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশে প্রায় প্রতি বছরই বন্যা হয়। তবে এবারের বন্যা অধিক বিধ্বংসী ও দীর্ঘায়িত। শেরপুরের মতো দেশের বিভিন্ন জেলার অনেক অতি দরিদ্র মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বন্যা কবলিতদের জন্য নয়, সব অসহায় মানুষের পাশে রয়েছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তায় জেলা ও উপজেলা প্রশাসন ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।” এরই ধারাবাহিকতায় শেরপুর জেলার সকল উপজেলায় বন্যা কবলিত ও দরিদ্র দুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে শেরপুর জেলা ও সকল উপজেলা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।