• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় প্রথমবারের মতো ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’ নামে ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রের যাত্রা শুরু

শেরপুর জেলার নকলা উপজেলায় প্রথম বারের মতো ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’ নামে ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’র আনুষ্ঠানিক ভাবে যাত্রার শুভ উদ্বোধন করা হয়। এ উপলক্ষ্যে সোমবার বিকেলে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগরে যুগ্ম সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগরে যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান।

এছাড়া নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, ফুটবল খেলার প্রশিক্ষক সাধন বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, নকলা অদম্য মেধাবী সংস্থার উপদেষ্টা এফ.এম কামরুল আলম রঞ্জু, সহকারী পরিচালক আতিকুর রহমান আতিক, সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, অনুদান বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর রউফ শিবলু, নকলা প্রেস ক্লাবের সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসাইনসহ অন্যান্য সাংবাদিকগন, নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ক্রীড়ামোদি মাজেদুল হক সুমন, ফুটবলের স্থানীয় প্রশিক্ষক মইনুল হক বাপ্পী, ক্রীড়া শিক্ষক ও প্রশিক্ষক তৌফিক হোসেন দ্বিপক, তরুণ ফুটবলার আবু সাঈদের বাবা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, জয়যাত্রা ফুটবল একাডেমীর তরুণ প্রশিক্ষণার্র্থী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

ক্রীড়ামোদি নকলা অদম্য মেধাবী সংস্থার নির্বাহী পরিচালক অস্ট্রেলিয়া প্রবাসী আবু শরিফ কামরুজ্জামানসহ অনেকে জানান, খেলার সুষ্ঠ পরিবেশ ও পর্যাপ্ত সহযোগিতা না পাওয়ায় বর্তমানে অধিকাংশ তরুণ মাদক, ইভটিজিং, মোবাইল গেমস ও জুয়ার মতো ক্ষতিকর বাজে নেশায় আসক্ত হয়ে যাচ্ছে। ফলে একদিকে যেমন তাদের অর্থের অপচয় হচ্ছে, অন্যদিকে তারা শারীরিক ও মানসিক ভাবে বিপথগামী হয়ে পড়ছে। এমতাবস্থায় তরুণদের মানসিক বিকাশে ও শারীরিক উন্নয়নে খেলাধুলার কোন বিকল্প নেই।

জয়যাত্রা ফুটবল একাডেমীর কর্তৃপক্ষরা দৃঢ় আশাব্যক্ত করে জানান, উপজেলা পর্যায়ের এ ফুটবল একাডেমী সকলের সার্বিক সহযোগিতা পেলে নকলা উপজেলা থেকে জাতীয় ও আন্তর্জাতিক মানের ফুটবল খেলোয়াড় তৈরি করা সম্ভব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন, সারা দেশব্যপী বিভিন্ন ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্র গড়ে উঠলে গ্রমগঞ্জের ছেলে-মেয়েরাও উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের কাজাইকাটা গ্রামের তরুণ ফুটবলার আবু সাঈদ (১৪)-এর মতো দেশ সেরা প্রতিষ্ঠানে ডাক পাবে। এতেকরে তরুণ খেলোয়াড়দের মধ্যে ক্রীড়ার প্রতি আগ্রহ বাড়বে; বাড়েবে শারীরিক দক্ষতা ও মানসিক বিকাশ।

উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, খেলাধুলা লেখা-পড়ার অবিচ্ছেদ্য অংশ, একটি অপরটির পরিপূরক। তাই জয়যাত্রা ফুটবল একাডেমীর মতো দেশের প্রতিটি জেলা, উপজেলা বা পাড়া-মহল্লায় খেলাধুলার পরিবেশ সৃষ্টিসহ নিয়মিত বিভিন্ন খেলাধুলার আয়োজন করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।